স্পোর্টস ডেস্ক

১১ মার্চ, ২০২৪ ১৩:২০

বড় জয়ে শীর্ষ স্থান সংহত রিয়াল মাদ্রিদের

বড় জয়ে শীর্ষ স্থান সংহত করেছে রিয়াল মাদ্রিদ। সেল্টা ভিগোকে ৪ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল।

এই ম্যাচেও দুর্দান্ত ছন্দটা ধরে রেখেছেন ভিনিসিয়াস জুনিয়র। টানা তৃতীয় ম্যাচে গোল পেয়েছেন তিনি। তাকে রুখতে তাই বেশ হিমশিম খেতে হচ্ছে প্রতিপক্ষের ডিফেন্ডাররা। গতকালকেই যেমন ব্রাজিলিয়ান ডিফেন্ডারের গতি আটকাতে বেশ বেগ পেতে হয়েছে সেল্টা ভিগোর ডিফেন্ডার অস্কার মিনগুয়েজাকে।

খেলায় না পেরে একটা পর্যায়ে তো ভিনিসিয়াসের গতি আটকাতে তার জার্সি টেনে ধরেন মিনগুয়েজা। তবে জার্সি টেনে ধরলেও ভিনির গতিরোধ করতে পারছিলেন না তিনি। বেশ কয়েক সেকেন্ড তাকেসহ সামনে নিয়ে যান রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড। তাই বাধ্য হয়ে একটা টান দিয়ে ফেলে দেন মিনগুয়েজা। এতে বিরক্ত হয়ে তাকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। শাস্তি হিসেবে সঙ্গে সঙ্গে হলুদ কার্ড দেখেন ভিনি। তবে ফাউল করেও কোনো শাস্তি পাননি মিনগুয়েজা।

হলুড কার্ড দেখার আগে অবশ্য নিজের কাজই ঠিক করে রেখেছিলেন ভিনি। রিয়ালকে ৪-০ গোলের জয় এনে দেওয়ার ম্যাচে প্রথম গোলটি তিনিই করেছিলেন। তার মতো এক গোল করেছেন বদলি নামা আর্দা গুলের। আর বাকি দুটি গোল নিজেদের জালেই জড়িয়ে দিয়েছেন সেল্টার গোলরক্ষক ভিনসেন্ট গুয়েইতা এবং ডিফেন্ডার কার্লোস ডমিঙ্গুয়েজ। অবশ্য তৃতীয় গোলটায় যতটা না ব্যর্থতা গোলরক্ষকের, তারচেয়ে বেশি কৃতিত্ব দুর্দান্ত হেড করা রিয়াল ডিফেন্ডার অ্যান্তেনিও রুডিগারের। তার দুরন্ত গতির হেডে ক্রসবারে লেগে ফিরে এসে গোলরক্ষকের গায়ে লাগে বলে এটাকে আত্মঘাতী গোল হিসেবে দেখা হচ্ছে।

এ জয়ে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা জিরোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান ৭ করেছে রিয়াল। ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে লস ব্ল্যাঙ্কোসরা। অন্যদিকে সমান ম্যাচে ৬২ পয়েন্টে জিরোনার।

রিয়ালের বড় জয়ে গতকাল একটা রেকর্ড গড়েছেন গুলের। দলের হয়ে গতকাল অভিষেক গোল পেয়েছেন তুরস্কের মিডফিল্ডার। আর প্রথম গোলেই রেকর্ড গড়েছেন এই বিস্ময়বালক। ইতিহাস গড়ার দিন তাঁর বয়স ছিল ১৯ বছর ১৪ দিন। অন্যদিকে একুশ শতকে রিয়ালের হয়ে গোল করা ষষ্ঠ কনিষ্ঠতম ফুটবলার তিনি।

আপনার মন্তব্য

আলোচিত