ক্রীড়া প্রতিবেদক

০৯ মার্চ, ২০১৬ ১৯:১৮

ডাচদের ৮ রানে হারিয়ে সুপার টেনের দিকে একধাপ বাংলাদেশের

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬

জয়ের মূল নায়ক তামিম ইকবাল

নেদারল্যান্ডসকে ৮ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের দিক একধাপ এগুলো বাংলাদেশ।

ব্যাটিং এর জন্য আদর্শ পিচে ১৫৩ রানের পুঁজিতেই ডাচদের বেঁধে রাখা সম্ভব হয়েছে। তাসকিন-মাশরাফিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে পিটার বোরেনের দল সংগ্রহ করে ১৪৫ রান।

 তামিম ইকবাল ছাড়া আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে না পারায় বাংলাদেশের সংগ্রহ প্রত্যাশা মেটানোর মত ছিল না। তবে এই সংগ্রহ নিয়েই জেতার পেছনে বোলিংয়ে মূল ভূমিকা রাখেন তাসকিন, মাশরাফি, সাকিব ও আল-আমিন।

তাসকিন ৪ ওভার বল করে কোন উইকেট না পেলেও মাত্র ২১ রান দেন আর মাশরাফি ৪ ওভারে বল করে ১৪ রানে ১ উইকেট নেন।

দুটি করে উইকেট পেয়েছেন আল-আমিন ও সাকিব।

প্রথম আঘাত হানেন আল-আমিন হোসেন। ওয়েলসি বারেসিকে (১১ বলে ৯ রান) ফেরান এই পেসার। তার বলে জায়গায় দাঁড়িয়ে পুল করে সাব্বির রহমানকে ক্যাচ দেন বারেসি।

বিপজ্জনক হয়ে ওঠা স্টেফান মাইবার্গকে (২৯ বলে ২৯ রান) ফেরান নাসির হোসেন। তার বলে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান মাইবার্গ।

বেন কুপারকে (১৫ বলে ২০ রান) ফেরান সাকিব আল হাসান। তার বলে সুইপ করতে গিয়ে বোল্ড হন নেদারল্যান্ডসের বাঁহাতি এই ব্যাটসম্যান।

দ্রুত পিটার বোরেন (২৮ বলে ২৯ রান) ও রোয়েলফ ফন ডার মারউইকে ফিরিয়ে দিয়ে নেদারল্যান্ডসকে চাপে ফেলে বাংলাদেশ। সাকিব আল হাসানের বলে নাসির হোসেনের হাতে ক্যাচ দেন বোরেন। মাশরাফি বিন মুর্তজার বলে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হন ফন ডার মারউই (৩ বলে ১ রান)।

বোলিংয়ে ফিরেই আঘাত হানেন আল আমিন হোসেন। তার বলে রিভার্স সুইপ করতে গিয়ে আরাফাত সানির চমৎকার ক্যাচে পরিণত হন টম কুপার (১৮ বলে ১৫ রান)।

এর আগে টস হেরে ব্যাটিং পাওয়া বাংলাদেশ তামিমের অপরাজিত ৮৩ রানের সৌজন্যে ১৫৩ রানের পুঁজি পায় টাইগাররা। অনবদ্য এই ইনিংস খেলার জন্য ম্যাচ সেরাও হয়েছেন তামিম ইকবাল।

আপনার মন্তব্য

আলোচিত