স্পোর্টস ডেস্ক

১৭ মার্চ, ২০১৬ ০৮:৫৫

মেসি-নেইমার-সুয়ারেসের গোলে শেষ আটে বার্সেলোনা

কাম্প নউতে প্রায় অসম্ভব কাজটা করতে পারেনি আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিকে ৩-১ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা।

গোল পেয়েছেন ‘এমএসএন’ ত্রয়ীর প্রত্যেকেই। আর্সেনালের গোলটি মিশরের মিডফিল্ডার মোহামেদ এলনেনির। প্রথম লেগে এমিরেটস স্টেডিয়ামে ২-০ গোলে জিতেছিল লুইস এনরিকের দল। দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে জিতল তারা।

বুধবার রাতে প্রথম লেগের ব্যবধান ঘোচানোর জন্য প্রথম থেকেই আক্রমণাত্মক খেলে আর্সেনাল। তবে ম্যাচর ১৮তম মিনিটে নেইমারের গোলে কাজটা আরও কঠিন হয়ে যায় আর্সেন ভেঙ্গারের শিষ্যদের জন্য।

 লুইস সুয়ারেসের দারুণভাবে বাড়ানো বল ডি-বক্সে ধরে গোলরক্ষককে ফাঁকি দেন ব্রাজিলের ফরোয়ার্ড নেইমার। 

 ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন নেইমার। তবে তার জোরালো শট ঠেকান গোলরক্ষক।

৪০তম মিনিটে আর্সেনালের আলেক্সিস সানচেসের হেড একটুর জন্য লক্ষ্যে থাকেনি। পুরো ম্যাচেই আলো ছড়ান বার্সেলোনার সাবেক এই ফরোয়ার্ড।

বিরতির পর ষষ্ঠ মিনিটে দুর্দান্ত গোলে সমতা ফেরান এলনেনি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরাল শটে বল জালে পাঠিয়ে দেন মিশরের এই মিডফিল্ডার।

সমতা ফেরানোর পরও পরের রাউন্ডে যাওয়ার জন্য দুই গোল দরকার ছিল আর্সেনালের। কিন্তু দলটির ক্ষীণ সম্ভাবনাটুকুও শেষ করে দেন সুয়ারেস। ৬৫তম মিনিটে দানি আলভেসের ক্রসে সিজার কিকে গোল করেন উরুগুয়ের এই ফরোয়ার্ড।

আর্সেনাল অবশ্য হাল না ছেড়ে একের পর এক আক্রমণ চালাতে থাকে। তবে ড্যানি ওয়েলবেকের শট পোস্টে লাগার পর সানচেসের ফ্রি-কিক টের স্টেগেন ফিরিয়ে দিলে হতাশ হতে হয় কাম্প নউতে যাওয়া ৫ হাজার আর্সেনাল সমর্থককে।

বাকি ছিল কেবল মেসির গোল। নির্ধারিত সময়ের দুই মিনিট আগে ম্যাচের সবচেয়ে দর্শনীয় গোলটি। ডি-বক্সে দুই ডিফেন্ডারের মাঝে থেকেও দুর্দান্ত টোকায় আগুয়ান গোলরক্ষক দাভিদ অসপিনার মাথার উপর দিয়ে বল জালে পাঠান আর্জেন্টিনার অধিনায়ক।

এ নিয়ে টানা নবম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠল বার্সেলোনা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৮ ম্যাচ অপরাজিত দলটি এবারও ট্রেবল জয়ের অসাধারণ কীর্তি গড়ার পথেই আছে।

আর টানা ছয় বার শেষ ষোলোর রাউন্ড থেকে বিদায় নিল আর্সেন ভেঙ্গারের দল। এর মধ্যে ২০০৯-১০ ও ২০১০-১১ মৌসুমেও বার্সেলোনার কাছে হেরে নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছিল প্রিমিয়ার লিগের ক্লাবটি।

আপনার মন্তব্য

আলোচিত