ক্রীড়া প্রতিবেদক

১৪ মার্চ, ২০১৫ ০০:৫০

বাংলাদেশের প্রসংশায় পঞ্চমুখ ভিলিয়ার্স

বাংলাদেশ হারলেও তাই 'টিম বাংলাদেশ' এর লড়াকু পারফরম্যান্সের প্রশংসা করতে ভুললেন না তিনি ।

'নিউজিল্যান্ড অবশেষে শক্ত প্রতিপক্ষ পেল । সাবাস বাংলাদেশ'
এভাবেই নিজের ফেসবুক পেজে বাংলাদেশের প্রশংসা করলেন দক্ষিন আফ্রিকার অধিনায়ক ও এবারের বিশ্বকাপের বোলাদের জন্য মূর্তিমান আতঙ্ক আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স । নিউজিল্যান্ডের সাথে শুক্রবার বাংলাদেশ ৩ উইকেটে পরাজিত হলেও টাইগারদের  খেলায় মন ভরেছে বিশ্ব তারকাদের । আগের ম্যাচেই ইংল্যান্ডকে বিদায় করে দিয়ে এদিন অধিনায়ক মাশরাফি মুর্তজাকে বিশ্রামে রেখেই নিউজিল্যান্ডের সাথে খেলতে নামে টাইগাররা । মনে করা হচ্ছে এবারের বিশ্বকাপের সবচেয়ে দুর্ধর্ষ বোলিং লাইনআপ কিউইদের । বোল্ট, সাউদি, এন্ডারসন ভেট্টোরিদের সামনে কোন দলই এ পর্যন্ত পুরো ৫০ ওভার টিকতে পারেনি। সেই বোলিং লাইনআপের বিরুদ্ধেই শুক্রবার  শুরুতে ২ উইকেট হারিয়েও ৫০ ওভারে ৬ উইকেটে ২৮৮ রান দাঁড় করায় সাকিবের দল । সেঞ্চুরি করেন মাহমুদুল্লাহ রিয়াদ (১২৮*) , সৌম্য সরকার করেন ৫১ আর সাব্বির রহমানের ব্যাট থেকে আসে ঝড়ো ৪০ ।

২৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সাকিবের দারুণ নৈপুন্যে শুরুতেই ২ উইকেট হারানো ব্ল্যাক ক্যাপসরা শেষ পর্যন্ত উত্তেজনা ছড়িয়ে ৩ উইকেটে জয় তোলে নেয় ।  
বাংলাদেশ এই ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনালে দক্ষিন আফ্রিকার মুখোমুখি হত কাজেই ভিলিয়ার্সের চোখ ছিল এই ম্যাচের প্রতি । বাংলাদেশ হারলেও তাই 'টিম বাংলাদেশ' এর লড়াকু পারফরম্যান্সের প্রশংসা করতে ভুললেন না তিনি ।

বাংলাদেশের বদলে যাওয়া মানসিকতার প্রসংসা করেছেন ইয়ান বিশপ , মাইকেল হোল্ডিং , ওয়াসিম আকরাম সহ সাবেক তারকারাও । তাঁদের সবার বক্তব্য ক'মাস আগের বাংলাদেশের শরীরী ভাষা আর এই বাংলাদেশের শরীরী ভাষার মধ্যে অনেক ফারাক । ১৯ মার্চ কোয়ার্টার ফাইনালে ভারত-বাংলাদেশ জম্পেশ লড়াই-ই তাই অপক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য ।

আপনার মন্তব্য

আলোচিত