স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৬ ১৩:২৪

ভয়ঙ্কর ব্রাজিলের সামনে পেরু

দুটি করে ম্যাচ শেষে দু'দলের পয়েন্ট সমান। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে ব্রাজিল, দ্বিতীয় স্থানে পেরু। কোপা আমেরিকায় গ্রুপ 'বি' থেকে কোন দুটি দল শেষ আটে উঠবে তার মীমাংসা হবে আজ।

বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৪টায় গ্রুপের অন্য দুই দল ইকুয়েডর এবং হাইতি পরস্পরের মুখোমুখি হবে। পরের ম্যাচে সকাল সাড়ে ৬টায় ব্রাজিল খেলবে পেরুর বিপক্ষে।

আগের ম্যাচে হাইতিকে ৭-১ গোলে হারানোয় কোয়ার্টারে ওঠার পথে অনেক এগিয়ে ব্রাজিল। আজ পেরুর বিপক্ষে ড্র করলেই শেষ আট নিশ্চিত হবে কার্লোস দুঙ্গার দলের। তখন ব্রাজিল এবং পেরুর পয়েন্ট হবে সমান ৫। গোল গড়ে এগিয়ে থাকায় ব্রাজিল চলে যাবে কোয়ার্টারে। তখন আগের ম্যাচে হাইতির বিপক্ষে ইকুয়েডর জিতলে গোল গড়ের সমীকরণে যেতে হবে পেরুকে।

 

প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে চেনাই যায়নি নেইমারবিহীন ব্রাজিলকে। কোনোমতে গোলশূন্যভাবে ম্যাচটা শেষ করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে হাইতির বিপক্ষেই নিজেদের ভয়ঙ্কর রূপটা দেখান কৌতিনহো-আলভেজরা। হাইতির বিপক্ষে যে পারফরম্যান্সটা করেছে তারা, তা ধরে রাখতে পারলে পেরুরও উড়ে যাওয়ার কথা। পরিসংখ্যানেও সেলেকাওদের চেয়ে ঢের পিছিয়ে পেরু। ফিফা র‌্যাংকিংয়ে ব্রাজিল ৭ নম্বরে আর পেরুর অবস্থান ৪৮তম। দু'দলের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে ব্রাজিল। ৪১ বারের সাক্ষাতে ব্রাজিল ২৯টি এবং পেরু জিতেছে ৩টি ম্যাচ। বাকি ৯টি ম্যাচ হয়েছে ড্র।

আপনার মন্তব্য

আলোচিত