স্পোর্টস ডেস্ক

১৪ জুন, ২০১৬ ১৩:২৪

আজ মাঠে নামছে পর্তুগাল, রোনালদোর সামনে রেকর্ডের হাতছানি

ইউরোতে আজ মঙ্গলবার মাঠে নামছেন ক্রিস্তিয়ানো রোনালদো। ফ্রান্সে চলমান এবারের আসরে প্রথমবারের মতো মাঠে নামবেন এই পর্তুগিজ সুপারস্টার। আজ রোনালদোর সামনে একাধিক ইতিহাস গড়ার হাতছানি।

বাংলাদেশ সময় রাত ১টায় আইসল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। তাদের গ্রুপ 'এফ' থেকে আজ খেলা আছে অস্ট্রিয়া ও হাঙ্গেরিরও।

এর আগে ৩টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলেছেন রোনালদো। শুরুটা ২০০৪ সালে। আইসল্যান্ড এবারই প্রথম ইউরোতে খেলতে এসেছে। আর তাদের বিপক্ষে গোল করতে পারলেই নতুন ইতিহাস গড়বেন রোনালদো। ৪টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গোল করা প্রথম খেলোয়াড় হবেন ৩১ বছর বয়সী ফুটবল সুপারস্টার রোনালদো।

পর্তুগিজ উইঙ্গার অবশ্য স্বাগতিক দেশ ফ্রান্সের কিংবদন্তি মিশেল প্লাতিনির একটি রেকর্ডও ভেঙে দিতে পারেন এই আসরে। ইউরোর সর্বোচ্চ গোলদাতা প্লাতিনি। তাঁর গোল সংখ্যা ৯টি। সব গোলই তিনি করেছিলেন ১৯৮৪ সালে নিজের দেশে অনুষ্ঠিত ইউরোতে।

ইউরোতে রোনালদোর গোলের রেশিও অবশ্য কম। এখন পর্যন্ত ১৪ ম্যাচ খেলে গোল করেছেন ৬টি। আর ৪টি গোল করলেই প্লাতিনির রেকর্ড হবে রোনালদোর। এই মৌসুমে ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেই ইউরোতে এসেছেন রোনালদো। পুরো মৌসুম গোলের মধ্যে ছিলেন। সেই ফর্ম রোনালদো ফ্রান্সেও ধরে রাখতে পারলে তার দেশ পর্তুগাল যেতে পারে অনেক দুর।

আপনার মন্তব্য

আলোচিত