স্পোর্টস ডেস্ক

১৭ অক্টোবর, ২০১৬ ২২:৫০

বিসিবি একাদশের সঙ্গে ইংলিশদের ম্যাচ ড্র

সফররত ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ অমীমাংসিতভাবে শেষ হয়েছে। প্রথম ইনিংসে বিসিবি একাদশের করা সংগ্রহ থেকে ৩৮ রান পেছনে থেকে অলআউট হয়ে যায় ইংলিশরা। আর দ্বিতীয় ইনিংসে বিসিবি একাদশ ব্যাট করার সুযোগ না পাওয়ায় ম্যাচ ড্র হয়।

চট্টগ্রামে অনুষ্ঠিত এ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ব্যাট-বলে ভালোই প্রস্তুতি হলো বাংলাদেশের ক্রিকেটারদের।

প্রথম ও একমাত্র ইনিংসে আবদুল মজিদের শতক, নাজমুল হোসেন শান্তর অর্ধশতকে ভর করে ২৯৪ রান সংগ্রহ করেছিল বিসিবি একাদশ। ব্যাটিংয়ের পর তানভীর হায়দার, তাসকিন আহমেদের ভালো বোলিংয়ে ইংল্যান্ড একাদশের ইনিংস গুটিয়ে গেছে ২৫৬ রানে।

বিসিবি একাদশের পক্ষে বোলিং করা আটজনের কেউই বাংলাদেশের টেস্ট স্কোয়াডে না থাকলেও তানভীর-তাসকিনদের দুরন্ত বোলিং ইংল্যান্ড দলকে অলআউট করার সামর্থ্যের প্রতি আস্থা জাগাবে নিশ্চিতভাবেই।

টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ইংল্যান্ডের দুই ওপেনার হাসিব হামিদ ও বেন ডাকেট ধীরস্থির ব্যাটিং করে উদ্বোধনী জুটিতে যোগ করেছিলেন ৯০ রান। দুজনেই সাজঘরে ফিরেছেন স্বেচ্ছা অবসর নিয়ে। হামিদ করেছেন ৫৭ রান। ডাকেটের ব্যাট থেকে এসেছে ৬০ রান। টেস্ট সিরিজে এই দুজনের একজনকেই হয়তো দেখা যাবে অ্যালিস্টার কুকের উদ্বোধনী জুটির সঙ্গী হিসেবে।

তিন নম্বরে ব্যাট করতে নেমে ঝড়ো ব্যাটিং শুরু করেছিলেন জো রুট। কিন্তু খুব বেশিক্ষণ থাকতে পারেননি উইকেটে। আউট হয়ে গেছেন ৩৪ বলে ২৪ রানের ইনিংস খেলে। ২৫ রান এসেছে বেন স্টোকসের ব্যাট থেকে। ৭৫ বলে ৩৬ রান করে অপরাজিত ছিলেন গ্যারি ব্যাল্যান্স।

বিসিবি একাদশের পক্ষে নজর কেড়েছেন লেগস্পিনার তানভীর। ১৪ ওভার বোলিং করে ৫৩ রানের বিনিময়ে নিয়েছেন চারটি উইকেট। একটি করে উইকেট পেয়েছেন তাসকিন, মোসাদ্দেক হোসেন সৈকত ও শুভাশিস রায়।

কোনো উইকেট না পেলেও আল-আমিন হোসেনের বোলিং ফিগারটা ছিল ১০-৭-৮-০।

আপনার মন্তব্য

আলোচিত