সিলেটুডে স্পোর্টস ডেস্ক

০৯ এপ্রিল, ২০১৫ ২১:৪১

বিসিএল ওয়ানডে: ঊত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলের বড় জয়

ফতুল্লায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন উত্তরাঞ্চলের অধিনায়ক নাসির। তাঁর সিদ্ধান্তকে যৌক্তিক প্রমাণ করতে দারুণ খেলতে থাকেন টপ অর্ডারব্যাটসম্যানরা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জুনায়েদ সিদ্দিকী ১ রান করে আউট হলেও মাহমুদুল হাসান ৪৮ ও নাঈম ইসলাম ৮০ রান করে দুরন্ত শুরু এনে দেন।

মিডল অর্ডারে রান পেয়েছেন দেশসেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। মাত্র ৬৬ বলে তাঁর ৭৮ রানের পরই শুরু হয় সাব্বির ঝড়। ৩৪ বলে ৩ ছয় এবং ৭ চারে ৬৬ রান করেন বাংলাদেশের ক্রিকেটের উদীয়মান এ তারকা।এছাড়া অধিনায়ক নাসির করেন ২২ বলে ৩৯। ৫০ ওভার শেষে উত্তরাঞ্চলের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৩২১ রান। মাশরাফি, রুবেল ও জিয়া ২টি করে উইকেট পেলেও স্পিনাররা ছিলেন ব্যর্থ।

৩২২ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই বিপর্যস্ত দক্ষিণাঞ্চল ১১৭ রানেই খুইয়ে বসে ৭ উইকেট। অষ্টম উইকেটে সোহাগ গাজিকে নিয়ে লড়াই চালিয়ে যান গত দুই ম্যাচ থেকে দারুণ ব্যাটিং করা মাশরাফি। তাঁর ৪৪ বলে ৬৯ রানের কল্যাণে ২৩৩ রানের ভদ্রস্থ চেহারাও দলীয় সংগ্রহ পৌঁছালেও ৮৮ রানের বড় পরাজয় ঠেকানো যায়নি দক্ষিণের পক্ষে।

মধ্যাঞ্চলকে গুড়িয়ে দিল পূর্বাঞ্চল

মিরপুরে দিনের অন্য ম্যাচে মধ্যাঞ্চলকে হারিয়ে টানা জয় নিয়ে ফাইনালের পথে এগিয়ে থাকল পূর্বাঞ্চল। টস হেরে ব্যাটিং করা পূর্বাঞ্চলের শুরুটা মোটেও ভাল হয়নি।
দলের টপ ও মিডল অর্ডার এদিন পুরোপুরি  ব্যর্থ হলে ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হন জাতীয় দলে ডাক পাওয়া আবুল হাসান রাজু। তাঁর ৫৩  বলে ৫১ রানের কল্যাণে ২১৮ রানের পূঁজি পায় পূর্বাঞ্চল।  ২১৯ রানের মামুলি টার্গেটেও বিধ্বস্ত হয়ে যায় মাহমুদুল্লাহ রিয়াদের দল। মাত্র ১২০ রানে অলআউট হয়ে ৯৮ রানের পরাজয় নিয়ে মাঠ
ছাড়ে তারা। ব্যাটিং এর পর বোলিংয়েও পারফর্ম করেছেন রাজু। ৩ উইকেট নিয়ে মধ্যাঞ্চলের ইনিংস গুড়িয়ে দিতে রেখেছেন বড় ভূমিকা।

আপনার মন্তব্য

আলোচিত