স্পোর্টস ডেস্ক

২৭ অক্টোবর, ২০১৬ ১৩:৩০

ভ্যালেন্সিয়ার জরিমানা, মেসি-নেইমারদের সমালোচনা

স্প্যানিশ লিগের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে অনাকাঙ্খিত ঘটনার জন্য জরিমানা করা হয়েছে ভ্যালেন্সিয়াকে। আর সতর্ক করা হয়েছে বার্সা স্টার মেসি-নেইমার-সুয়ারেজকে।

এক বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারেশন জানিয়েছে, শাস্তির বিরুদ্ধে আপিল করার জন্য ১০ দিন সময় পাবে ভালেন্সিয়া। পাশাপাশি বার্সার খেলোয়াড়দের উদযাপনকে অখেলোয়াড়সুলভ আচরণ বলে মনে হয়েছে কর্তৃপক্ষের, যা নিন্দনীয়। নেইমার আর সুয়ারেজের মাটিতে লুটিয়ে পড়াটাও ছিলো দৃষ্টিকটু।

রেফারির রিপোর্টে জানানো হয়, বার্সার খেলোয়াড়দের মনোভাব ভ্যালেন্সিয়ার দর্শকদের উত্তেজিত করে তুলেছিল। কাতালানদের উচিৎ ছিল প্রতিপক্ষের খেলোয়াড়, দর্শক এবং সমর্থকদের কথা মাথায় রেখে যথাযথ সম্মান প্রদর্শন করা। বার্সা খেলোয়াড়দের এমন উদযাপন কোনো উদাহরণ হতে পারেনা।

২-২ গোলে সমতায় থাকা ম্যাচটির অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় পাইয়ে দেন লিওনেল মেসি। আর জয়সূচক গোলটি উদযাপনের সময়ই ঘটে সেই অনাকাঙ্খিত ঘটনা। ভ্যালেন্সিয়ার কিছু সমর্থক গ্যালারি থেকে বোতল ছুঁড়ে মারেন মেসি-সুয়ারেজ-নেইমারদের দিকে।

খেলোয়াড়দের উপর বোতল ছুঁড়ে মারার ঘটনায় ভালেন্সিয়াকে দেড় হাজার ইউরো জরিমানা করেছে রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। আর দর্শকদের প্ররোচিত করার দায়ে বার্সা খেলোয়াড়দেরও সতর্ক করে দেওয়া হয়েছে।

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ে লুইস সুয়ারেজকে ডি বক্সের মধ্যে ফাউল করেন ভ্যালেন্সিয়ার আইমেন আবদুন নুর। রেফারি সাথা সাথে পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি শট থেকে মেসি বল জড়িয়ে দেন ভ্যালেন্সিয়ার জালে।

জয়সূচক গোলটি করেই নিশ্চিত জয়ের আনন্দে মেতে ওঠে কাতালানরা। আর তখনই গ্যালারি থেকে মেসিদের লক্ষ্য করে বোতল ছুঁড়ে মারা হয়। বোতলের আঘাতে কেউ মারাত্মকভাবে আহত না হলেও নেইমার আর সুয়ারেজ মাটিতে লুটিয়ে পড়েন। আর ক্ষুব্ধ হয়ে উগ্র সমর্থকদের দিকে তেড়ে যান মেসি।

সেদিন পুরো ম্যাচজুড়েই ছিলো তীব্র উত্তেজনা। মেসির করা প্রথম গোলটিকে ‘বিতর্কিত’ মনে হয়েছে। ২২তম মিনিটে মেসির যে শটে গোল হয়েছিল, তাতে সুয়ারেজ অফসাইডে ছিলেন। যদিও তিনি বল স্পর্শ করেননি। রেফারি অফসাইডের বাঁশি না বাজানোয় প্রতিবাদ করেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক দিয়েগো আলভেস। তাতে উল্টো হলুদ কার্ড দেখানো হয় তাকে। এছাড়া, ভ্যালেন্সিয়ার এনজো পেরেজ বাজেভাবে ট্যাকল করলে স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয় বার্সা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তাকে।

আপনার মন্তব্য

আলোচিত