স্পোর্টস ডেস্ক

২৮ অক্টোবর, ২০১৬ ২০:১৯

এমন ব্যাটিং ধসের কোন ব্যাখ্যা আমার কাছে নেই: তামিম

তামিম আর মুমিনুল যখন ব্যাট করছিলেন মনে হচ্ছিল বাংলাদেশ অন্তত ৪০০ রান করবে প্রথম ইনিংসে। অথচ বাংলাদেশ করতে পারল না আড়াইশ রানও। ১৭১ রানে ১ উইকেট থেকে ২২০ রানেই সবাই আউট! ২২০ রানের মধ্যে তামিম করেছেন ১০৪ আর মুমিনুল ৬৬। অর্থাৎ অতিরিক্ত ও অন্য সব ব্যটসম্যান মিলে করতে পেরেছেন আর মাত্র ৫০ রান!

এমন বিপর্যয় ব্যাখ্যাতীত। দিনের সেরা পারফর্মার তামিমও দিতে পারলেন না এই ধসের কারণ। দিনের খেলা শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে দলের হয়ে প্রতিনিধিত্ব করতে ক্যারিয়ারে অষ্টম সেঞ্চুরি তোলে নেয়া এই ব্যটসম্যান বলেন, “এই বিপর্যয়কে যতই আমি ব্যাখ্যা দিতে চাই না কেন কোনোভাবেই ব্যাখ্যা দিতে পারব না। আমি বিপর্যয়কে ডিফেন্স করতে আসিনি। আমরা যেভাবে ৭-৮ উইকেট হারিয়েছি, সেগুলোর কোনো ব্যাখা আমার কাছে নেই।”

পিচে হঠাৎ কি এমন হল? ইংলিশ বোলাররা কি এমন বিষাক্ত বোলিং করলেন। এ ব্যপারে তামিম বলেন,  “আমরা কিছু ভুল শট খেলেছি। ৪৫ ওভারের পর বল স্পিন করা শুরু করছে। আমি কোনো অজুহাত দিচ্ছি না, ওরা যেভাবে রিভার্স সুইং করেছে আমরা ওই ধরনের বল কোনো জায়গায় খেলি না। ঘরোয়া লিগ কিংবা নেটে কোনো জায়গায় এমন বল খেলার সুযোগ থাকে না।”

আরো ১০০ রান বেশি না করার আক্ষেপ ঝরল তামিমের কন্ঠে,
“এখান থেকেই অনেক কিছু দেখার আছে, শেখার আছে, করার আছে। আমি থেকে শুরু করে (কামরুল ইসলাম) রাব্বি পর্যন্ত সবাই মিলে যদি আরও একশ’ রান বেশি করতাম তাহলে দলের অবস্থান ভালো থাকত।”  

আপনার মন্তব্য

আলোচিত