ক্রীড়া প্রতিবেদক

২৯ অক্টোবর, ২০১৬ ১২:১১

বাংলাদেশকে চালকের আসন থেকে সরিয়ে দিলেন রশিদ-ওকস

পুরো প্রথম সেশনে বাংলাদেশি স্পিনারদের ঘুর্নিতে খাবি খেলেন ইংলিশ ব্যাটসম্যানরা। ৩ উইকেটে ৫০ রান নিয়ে খেলতে নেমে লাঞ্চে যাওয়ার আগে ইংল্যান্ডের আরও ৫ উইকেট পড়ল। রান হল ১১৩। অর্থাৎ ১৬৩ রানে ৮ উইকেট হারিয়ে লাঞ্চে যায় সফরকারীরা । এরমধ্যে ৫টি নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। তাইজুল পেয়েছেন ২টি অপরটি সাকিবের। তবে লাঞ্চ থেকে ফিরে দুই টেল এন্ডার আদিল রশিদ ও ক্রিস ওকস দারুণ জুটিতে ইংল্যান্ডকে লীড এনে দিয়েছেন। ফলে ম্যাচের পাল্লা আবারও ইংল্যান্ডের দিকে ঝুঁকে গেছে।

ইংল্যান্ডের পক্ষে অর্ধশত রান করেন জো রুট। তারপরও উল্লেখ্যযোগ্য রান করেছেন আদিল রশিদ ও ক্রিস ওকস। সবর্শেষ খবর অনুযায়ী ২ উইকেট হাতে রেখেই লীড নিয়ে এগোচ্ছে ইংলিশরা।

মইন আলীকে বোল্ড করে দিনের শুরুটা চমৎকার করেন মিরাজ। ৬৪ রানের মাথায় ইংল্যান্ডের চতুর্থ উইকেট পড়ার পর ৬৯ রানের মাথায় স্টোকসকে ফিরিয়ে দেন তাইজুল। এরপর জো রুটের সাথে জনি বেয়ারস্টোর একটি ছোট জুটি হলেও নতুন স্পেলে ফিরে বেয়ারস্টোক  আউট করেন মিরাজ। পরে জাফর আনসারিকে আউট করে পূর্ণ করে ৫ উইকেটের কোটা। তবে দিনের সেরা উইকেট পেয়েছেন তাইজুল। জো রুটকে এলবিডব্লিও করে ইংলিশদের ব্যাকফুটে ঠেলে দেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত