স্পোর্টস ডেস্ক

১৪ নভেম্বর, ২০১৬ ০০:০৪

উমর আকমলের টুইটার-জ্ঞান!

বিশ্বক্রিকেটে পাকিস্তানি ক্রিকেটারদের ইংরেজি-জ্ঞান নিয়ে কম রসিকতা হয় নি। টেলিভিশন উপস্থাপকদের এক প্রশ্নের অন্য উত্তর আর গৎবাঁধা কিছু ভাঙা ভাঙা ইংরেজি উচ্চারণ এসব ত ছিলই। কিন্তু এবার বুঝি অতীতের সব রেকর্ড ছাপিয়ে অন্য এক রেকর্ড করে বসলেন পাকিস্তানি ক্রিকেটার উমর আকমল।

টুইটারে এক শোকবার্তায় রি-টুইট করে পাকিস্তানি এ ক্রিকেটার লিখেছেন ‘ভেরি নাইস’। আর এর সঙ্গে দিয়ে বসেছেন খুশি হওয়ার ইমোও!

ঘটনাটা ক্রিকেট কোচ ডেভ হোয়াটমোরের শোক জানানো এক টুইটে।

অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ম্যাক্স ওয়াকারের মৃত্যুর পর হোয়াটমোর একটি ছবি দিয়ে টুইট করেছিলেন। ওই টুইট আবার দুই মাস আগের, এবং সেখানে উমর আকমল রি-টুইট করে বসলেন।

ডেভ হোয়াটমোরের সে টুইট ছিল স্বাভাবিকভাবেই ইংরেজিতে, যেখানে সাবেক ওই ক্রিকেটার সহ অনেকের সঙ্গে হাসিমাখা মুখ ছিল ডেভ হোয়াটমোরেরও। আর ছবির সে হাসি দেখে কীনা ইংরেজিতে লেখা কথাগুলোর অর্থ-উদ্ধার করতে না পেরে উমর আকমলও জানিয়ে দিলেন হাসির ইমো সহ ‘ভেরি নাইস’ বাক্য!

উমর আকমল ইংরেজিতে লেখা হোয়াটমোরের টুইটের অর্থ বুঝতে না পারলেও কী হবে, অন্যেরা ত বুঝেছে; তাই সমালোচনার ঝড় বয়ে যায় তার উপর দিয়ে। এরপর আকমল তার ভুল বুঝতে পেরে সকলের কাছে ক্ষমা চেয়ে করলেন অন্য এক টুইট, আর মুছে দিলেন আগের সে টুইট।

আপনার মন্তব্য

আলোচিত