স্পোর্টস ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৬ ১২:৩৮

‘বুড়ো অভিষিক্ত’ গ্র্যান্ডহোমের তোপে বিধ্বস্ত পাকিস্তান

৩০ পেরোনো বয়সে টেস্টে অভিষেকেই রেকর্ড গড়ে বাজিমাত করলেন কলিন ডি গ্র্যান্ডহোম। তাঁর পেস-স্যুয়িংয়ে নাকাল হয়ে ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে ১৩৩ রানে গুটিয়ে গেল সরফরকারী পাকিস্তান। পাকিস্তানকে অলআউট করে ৩ উইকেটে ১০৪ রান দিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড।

মাত্র ৪১ রানে ৬ উইকেট নিয়ে ডি গ্র্যান্ডহোম গড়েছেন নিউজিল্যান্ডের হয়ে টেস্ট অভিষেকে সেরা বোলিংয়ের কীর্তি!

টেস্টের প্রথম দিন পুরোটাই ভেসে গিয়েছিল বৃষ্টিতে। কার্যত চারদিনের ম্যাচে পরিণত হওয়া এই টেস্টে দ্বিতীয় দিন শেষেই তাই চালকের আসনে নিউজিল্যান্ড।

আজহার আলীকে বোল্ড করে নিউজিল্যান্ডের হয়ে ধ্বংসযজ্ঞের শুরুটা অবশ্য করেছেন ডি গ্র্যান্ডহোমই। পরে একে একে তাঁর শিকার বাবর আজম, ইউনিস খান, আসাদ শফিক, সোহেল খান ও রাহাত আলী। নিউজিল্যান্ডের হয়ে এর আগে অভিষেকে সেরা বোলিং ছিল অ্যালেক্স মইরের, ১৯৫১ সালে এই ক্রাইস্টচার্চেই ইংল্যান্ডের বিপক্ষে ১৫৫ রানে ৬ উইকেট পেয়েছিলেন সাবেক এই কিউই লেগ স্পিনার।

বিনা উইকেটে ৩১ থেকে একপর্যায়ে ৪ উইকেটে ৫৬ হয়ে যায় পাকিস্তানের। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। এক প্রান্তে কিছুক্ষণ একা লড়েছেন অধিনায়ক হিসেবে ৫০তম টেস্ট খেওতে নামা মিসবাহ। নবম ব্যাটসম্যান হিসেবে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে বোল্টের শিকার হওয়ার আগে করেছেন দলের হয়ে সর্বোচ্চ ৩১।


পাকিস্তানের ১৩৩ রানের জবাবে দিনশেষে কিউইদের সংগ্রহ ৩ উইকেটে ১০৪।  রাবেল ৫৫  নিকোলস ২৯ রান করে ক্রিজে আছেন।

আপনার মন্তব্য

আলোচিত