স্পোর্টস ডেস্ক

২১ নভেম্বর, ২০১৬ ২১:২১

উত্তেজনাপূর্ণ ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে হারালো রাজশাহী কিংস

বিপিএলের চরম উত্তেজনাপূর্ণ ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়ে আসরে নিজদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে রাজশাহী কিংস।

সোমবারের (২১ নভেম্বর) ম্যাচে জয়ের জন্য শেষ ওভারে রাজশাহী কিংসের প্রয়োজন ছিল ৯ রান। তখন উইকেটে নেই কোনো নির্ভরযোগ্য ব্যাটসম্যান। একপ্রান্তে তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ, অন্য প্রান্তে পেসার আবুল হাসান রাজু। শেষ ওভারের প্রথম বলেই আউট হয়ে যান আবুল হাসান রাজু। ফলে জয়ের সম্ভাবনা আরও ক্ষীণ হয়ে এসে রাজশাহীর। তবে মিরাজের দৃঢ়তায় প্রায় অসম্ভব হয়ে ওঠা জয় ছিনিয়ে নেয় রাজশাহী কিংস।

ওভারের দ্বিতীয় বলে সিঙ্গেল নেন মিরাজ। তৃতীয় বলে নতুন ব্যাটসম্যান ফরহাদ রেজা চার ও চতুর্থ বলে এক রান তুলে নেন। জয়ের জন্য প্রয়োজন দাঁড়ায় দুই বলে দুই রান। পঞ্চম বলে বাউন্ডারি মেরে এক বল হাতে রেখেই দলকে জয়ের উল্লাসে মাতান মিরাজ। ঢাকার বোলার ব্রাভো ৩৫ রানে লাভ করেন ৩ উইকেট। শহীদ পান ২ উইকেট। সাকিব ও কোলস তুলে নেন একটি করে উইকেট।

রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন ম্যান অব দ্যা ম্যাচ সামিত প্যাটেল। দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ রান করেন মুমিনুল। 

এর আগে টসে জিতে ব্যাট করতে নামা ঢাকা ডায়নামাইটস নির্ধারিত ২০ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮২ রান। দলের পক্ষে সাঙ্গাকারা অপরাজিত ৬৬, মারুফ ৩৫ ও প্রসন্ন অপরাজিত ৩৪ রান করেন। রাজশাহীর বোলার রেজা ২২ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। সামি ও হাসান পান একটি করে উইকেট।

এই জয়ে চার পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ষষ্ঠ অবস্থানে আছে রাজশাহী। ১০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে খুলনা টাইটানস।

সংক্ষিপ্ত স্কোর
ঢাকা ডায়নামাইটস: ২০ ওভারে ১৮২/৪ (মারুফ ৩৫, সাঙ্গাকারা ৬৬, মোসাদ্দেক ১৩, প্রসন্ন ৩৪*, কোলস ৮, সাকিব ১৮*; সামি ১/২০, মিরাজ ০/৪৪, প্যাটেল ০/১৭, রেজা ২/২২, হাসান ১/৪৪, স্যামি ০/৩১)।
রাজশাহী কিংস: ১৯.৫ ওভারে ১৮৪/৭ (মুমিনুল ৫৬, জুনায়েদ ৪, সাব্বির ৭, প্যাটেল ৭৫, আকমল ১২, স্যামি ৯, হাসান ৫, মিরাজ ৬*, রেজা ৫*; ব্রাভো ৩/৩৫, শহীদ ২/২৯, সাকিব ১/৩৬, নাসির ০/১০, সানজামুল ০/৯, প্রসন্ন ০/১৭, সোহরাওয়ার্দী ০/১২, কোলস ১/৩৫)।
ফল: রাজশাহী কিংস ৩ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: সামিত প্যাটেল।

 

 

আপনার মন্তব্য

আলোচিত