স্পোর্টস ডেস্ক

২১ নভেম্বর, ২০১৬ ২৩:০৪

১৮৩ করেও হারল মাশরাফির কুমিল্লা

১৮৩ রান করেও নিজেদের পরাজয় রুখতে পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চিটাগাং ভাইকিংসের কাছে হেরেছে তারা ৬ উইকেটের বিশাল ব্যবধানে। এ হারের ফলে মাশরাফিদের টুর্নামেন্ট থেকে বের হয়ে যাওয়া এক প্রকার নিশ্চিত হয়ে পড়েছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সোমবারের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লার ১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার বল ও ছয় উইকেট বাকি রেখেই চিটাগাং জয়ের বন্দরে পৌছায়।

শেষ ওভারে ৮ রানের দরকার থাকলেও মোহাম্মদ সাইফুদ্দিনের দুই বলে চার ছক্কা হাঁকিয়ে জয় তুলে নেন মোহাম্মদ নবী।

১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ২৮ রানের জুটি গড়ে তামিম ইকবাল ও ডোয়াইন স্মিথ। মাশরাফির বলে স্মিথ (২১) করে এলবিডব্লিউ হলে দ্বিতীয় উইকেট জুটিতে ৬২ রান যোগ করেন তামিম ইকবাল ও আনামুল হক বিজয়।

দলীয় ৯০ রানে ডেসকাটের বলে আউট হন তামিম(৩০)। তামিমের ড্রেসিং রুমে ফেরার পরপরই তাকে অনুসরণ করেন আনামুল বিজয়। ৩০ বলে দুটি চার ও দুটি ছয়ে ৪০ রান করেন বিজয়।

এরপর দলের হাল ধরেন শোয়েব মালিক ও মোহাম্মদ নবী। তাদের ৬৪ রানের জুটি দলকে জয়ের রাস্তায় রাখে। শোয়েব মালিক ৩৮ রানে আউট হয়ে গেলেও ২৪ বলে পাঁচটি চার ও একটি ছয়ে অপরাজিত ৪৬ রান করে দলের জয় নিশ্চিত করেন ।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবারের দ্বিতীয় ম্যাচে জিতে ব্যাট করতে নেমে কুমিল্লাকে ভালো শুরু এনে দেন নাজমুল হোসেন শান্ত ও খালিদ লতিফ। ৪.১ ওভারে এই দুই জনে গড়েন ২৯ রানের জুটি। তাসকিন আহমেদের বল ফ্লিক করতে গিয়ে বোল্ড হয়ে ফিরেন নাজমুল, ভাঙে উদ্বোধনী জুটি।

আগের ম্যাচে চার নম্বরে ব্যাট করা ইমরুল এবার খেলেন তিনে। লতিফ সঙ্গ দিয়ে যাচ্ছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যানকে। তামিম ইকবালের সরাসরি থ্রোয়ে শেষ হয় ইমরুলের আশা জাগানো ইনিংস। রান আউট হওয়ার আগে ২৬ বলে ৩৬ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ভাঙে ৮ ওভার স্থায়ী ৬৮ রানের জুটি।

৩৮ বলে আসে লতিফের অর্ধশতক। ইমরুলের বিদায়ের পর চড়াও হন পাকিস্তানের এই উদ্বোধনী ব্যাটসম্যান। নবীর এক ওভারে হাঁকান তিনটি ছক্কা।

৬.৫ ওভারে লতিফ-শেহজাদ গড়েন ৭০ রানের জুটি। শেষ ওভারে রান আউট হওয়ার ৭৬ রান করেন লতিফ। তার ৫৩ বলের ইনিংসটি গড়া ৫টি ছক্কা ও ৬টি চারে। শেহজাদ পাঁচটি চারে অপরাজিত থাকেন ৪০ রানে।

ইমরান খান ছাড়া চিটাগাংয়ের আর বোলারের ওপর দিয়ে বয়ে গেছে ছয়। নবী ৩ ওভারে দিয়েছেন ৩৫ রান। তাসকিন চার ওভারে ৪৪ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। অভিষেকে ৩৭ রান দিয়ে উইকেট-শূন্য ছিলেন তরুণ পেসার শহীদুল ইসলাম।

এই হারের ফলে বিপিএল থেকে মাশরাফিদের বিদায় প্রায় নিশ্চিতই হয়ে গেল। সাত ম্যাচ শেষে কুমিল্লার ঘরে জমা হয়েছে মাত্র ২ পয়েন্ট। অন্যদিকে দারুণ এই জয় দিয়ে লড়াইয়ে ভালোমতোই টিকে থাকল তামিমের চিটাগাং। সাত ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে তারা উঠে এসেছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মাহমুদউল্লাহর খুলনা টাইটানস।

সংক্ষিপ্ত স্কোর:

  • কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভারে ১৮৩/৩ (নাজমুল ১৭, লতিফ ৭৬, ইমরুল ৩৬, শেহজাদ ৪০*, টেন ডেসকাটে ৯*; মালিক ০/১৬, রাজ্জাক ০/২৮, নবী ০/৩৫, তাসকিন ১/৪৪, শহীদুল ০/৩৭, ইমরান ০/২১)
  • চিটাগাং ভাইকিংস: ১৯.২ ওভারে ১৮৬/৪ (তামিম ৩০, স্মিথ ২১, এনামুল ৪০, মালিক ৩৮, নবী ৪৬*, জহুরুল ১*; হাবিবুর ০/১৮, তানভির ১/৩৩, মাশরাফি ১/৩৪, শরীফ ০/৩২, সাইফুদ্দিন ০/৪০, নাজমুল ০/১৩, ডেসকাটে ২/১৫)
  • ফল: চিটাগাং ভাইকিংস ৬ উইকেটে জয়ী।

আপনার মন্তব্য

আলোচিত