ক্রীড়া প্রতিবেদক

১৩ ডিসেম্বর, ২০১৬ ২৩:১৩

নেপাল ইন্টারন‌্যাশনাল সিরিজ ব‌্যাডমিন্টনে বাংলাদেশের ৪ জয়

নেপাল ইন্টারন‌্যাশনাল সিরিজ ২০১৬ এর ব‌্যাডমিন্টন টুর্নামেন্টের প্রথম রাউন্ডে ৫টি জয় অর্জন করেছে বাংলাদেশ। এর মধ‌্যে পুরুষ এককে ২টি, মহিলা এককে ১টি এবং মিক্সড ডাবলসে ১টি জয় পেয়েছে বাংলাদেশের শাটলাররা। এছাড়াও দুইটি ম‌্যাচে প্রতিদ্বন্দ্বিতাহীন জয় পায় বাংলাদেশ।

মঙ্গলবার (১৩ডিসেম্বর) নেপালের রাজধানী কাঠমুন্ডুতে সিরিজের ব‌্যাডমিন্টন টুর্নামেন্টের প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থেকে এ টুর্নামেন্টের ১ম রাউন্ডে অংশগ্রহণ করেন শাটলার মোহাম্মদ এনামুল হক এনাম, তুষার কু্ষ্ণরায়, মোহাম্মদ সালমান খান, মোজাম্মেল হোসেন, এলিনা সুলতানা ও শাপলা আখতার।

টুর্নামেন্টের মহিলা এককের দুটি ম‌্যাচেই জয়লাভ করেন বাংলাদেশি দুই শাটলার। তার মধ‌্যে একটি ম‌্যাচে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় রাউন্ডের বাই পান আখতার শাপলা। অপর ম‌্যাচে নেপালের শাটলার সুনয়না মুখিয়াকে ২৭/২৫ ও ২১/০৯ এ পরাজিত করেন মহিলা এককের বর্তমান জাতীয় চ‌্যাম্পিয়ন এলিনা সুলতানা।

মিক্সড ডাবলসেও কৃতিত্ব দেখান এলিনা সুলতানা। সিলেট থেকে উঠে আসা প্রতিভাবান তরুণ শাটলার মোহাম্মদ সালমান খান। প্রতিপক্ষ মালদ্বীপের হুসেইন জায়ান শাহীদ ও মাইশা ফাতুহুল্লাহ ইসমাইল জুটিকে ২১/১৭ ও ২১/০৯ এ পরাজিত দ্বিতীয় রাউন্ডে উঠেন। এছাড়াও মিক্সড ডাবলসের বাংলাদেশের অপর ম‌্যাচে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় রাউন্ডে ওঠেন মোহাম্মদ এনামুল হক এনাম ও শাপলা আখতার জুটি।

এদিকে পুরুষ এককের ৪টি ম‌্যাচের দুটিতে জয় পায় বাংলাদেশ। প্রথম রাউন্ডের খেলায় নেপালের ইরফান আনসারিকে ২১/১০ ও ২১/৮ এর সেটে পরাজিত করেন বাংলাদেশি শাটলার তুষার কৃষ্ণ রায় এবং নেপালের ভুগোল গুরুঙকে ২১/১০ ও ২১/০৫ এর সেটে পরাজিত করেন জাতীয় দলে নতুন চান্স পাওয়া মোহাম্মদ সালমান খান। তবে টুর্নামেন্টের অপর দুই পুরুষ এককে ভিয়েতনামের কুয়াঙ হুই ডঙ এর সাথে ২১/১১, ১৭/২১ ও ১৭/২১ এর সেটে পরাজিত হন মোহাম্মদ এনামুল হক এনাম এবং নেপালের বিষ্ণু কাটওয়ালের সাথে ১৯/২১ ও ১৬/২১ এর সেটে পরাজিত হন মোজাম্মেল হক।

বাংলাদেশ দলের ম‌্যানেজার হিসেবে রয়েছেন কামরুন নাহার দীনা ও কোচ হিসেবে রয়েছেন আলমগীর আহমেদ।

আপনার মন্তব্য

আলোচিত