ক্রীড়া প্রতিবেদক

১৪ ডিসেম্বর, ২০১৬ ১৬:৩৪

সিডনি সিক্সারকে ৭ উইকেটে হারাল মাশরাফিরা

ছবি: সিডনি সিক্সার টুইটার পেজ

নিউজিল্যান্ড সিরিজ সামনে রেখে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্প করা বাংলাদেশ প্রথম প্রস্তুতি ম্যাচে বিগ ব্যাশের দল সিডনি সিক্সারকে ডাক ওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৭ উইকেটে পরাজিত করেছে।

প্রহথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে ড্যান হিউজ ৩১ বলে ৪৭, জেসন রান ২৩ বলে ৪২ ও জর্দান স্লিক ২৯ বলে ৩৫ রান করেন। বাংলাদেশের পক্ষে মিডিয়াম পেস বল করে ৫ রান দিয়ে ৩ উইকেট নেন সৌম্য সরকার।  ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম।


ইনিংস বিরতীতে বৃষ্টি আসার পর খেলা ৮ ওভারে নেমে আসলে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৮৪।  ওভার প্রতি ১১ করে রান তুলে এই টার্গেট ছুঁয়ে শুভ সূচনা করে মাশরাফির দল। তামিমের বিশ্রামের সুযোগে ইমরুল কায়েসের সাথে  এই ম্যাচে ইনিংস উদ্বোধন করতে নামা সৌম্য সরকার শুরুতেই ঝড় তুলেন। ১২ রান করে ইমরুল ফিরে গেলেও ৩ চার ও ১ ছয়ে ৯ বলে ২০ রান করে  সৌম্য ঝড়ো সূচনা এনে দিয়ে আউট হন। ১ রান না করেই ফিরে যান সাব্বির রহমান। তবে আর কোন বিপদ ঘটতে দেননি দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। এই দুজনের অবিচ্ছিন জুটিতেই জয় পায় বিসিবি একাদশ নাম নিয়ে খেলা বাংলাদেশ। ১৩ বলে ২৮ রান করে অপরাজিত ছিলেন রিয়াদ আর মুশফিকের ব্যাট থেকে আসে ৮ বলে ১৫ রান।


ব্যাটে বলে পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছেন সৌম্য সরকার।

আপনার মন্তব্য

আলোচিত