ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি, ২০১৭ ১২:২৩

ওয়েলিংটন টেস্ট : বৃষ্টি আর বাংলাদেশের দিন

ওয়েলিংটন টেস্টের ১ম দিনটা দখলে থাকলো বৃষ্টি আর বাংলাদেশের। বৃষ্টি বাধায় দিনের খেলা হয়েছে মাত্র ৩৭.৫ ওভার। আর তাতে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫৪ রান। নিউ জিল্যান্ডের পেস সহায়ক উইকেটে এই স্কোরকে ভালো বলতেই হয়।

নিউ জিল্যান্ডের বিপক্ষে সব সময়ই ভালো খেলেন মুমিনুল হক। কিউইদের বিপক্ষে খেলা এর আগের দুটি টেস্টে ৩৭৬ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। গড় ১৮৮! এর মধ্যে দুটি শতক। সর্বোচ্চ ইনিংসটি ১৮১ রানের। সেই ধারাবাহিকতা বজায় রেখে আজও হাফ সেঞ্চুরি করলেন মুমিনুল। দিন শেষে ৬৪ রান করে অপরাজিত আছেন মমিনুল।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সতর্কভাবেই শুরু করেছিল বাংলাদেশ দল। ইমরুল (১) দ্রুত ফিরে গেলেও ওপেনার তামিম ইকবাল ভালোভাবেই মোকাবিলা করছিলেন নিউ জিল্যান্ড বোলারদের। তামিম একাই দলের রানের চাকা সচল রেখেছিলেন। ৫০ বলে ৫৬ রানের দারুণ একটি ইনিংস খেলে বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তামিম। তার এই ইনিংসে ১১টি চারের মার ছিল।

এরপরের গল্পটা মমিনুলের। মনোমুগ্ধকর দারুণ সব শট খেলে নিজের অর্ধশতক পূরণ করেন তিনি। তাঁর অপরাজিত ৬৪ রানের ইনিংসে ছিলো ১টি ছয় ও ১০টি চারের মার। তাঁর সঙ্গে ৫ রান করে অপরাজিত আছেন সাকিব আল হাসান। এর আগে ২৬ রান করে আউট হয়ে যান মাহমুদউল্লাহ।

ওয়েলিংটনে এই ম্যাচে বাংলাদেশ দলের দুই পেসার তাসকিন আহমেদ ও শুভাশীষ রায়ের। তিন পেসার নিয়ে খেলতে নামা বাংলাদেশের একাদশে আছেন আরেক পেসার কামরুল ইসলাম। স্পেশালিস্ট স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন মিরাজ। মিরাজের সাথে স্পিন বল করবেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ও বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান।

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শুভাশীষ রায় ও কামরুল ইসলাম রাব্বি।

নিউ জিল্যান্ড দল : জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন, রস টেলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং, মিচেল স্ট্যান্টনার, টিম সাউদি, নেইল ওয়াগনার ও ট্রেন্ট বোল্ট।

আপনার মন্তব্য

আলোচিত