স্পোর্টস ডেস্ক

২৫ মে, ২০১৭ ১৭:৩৮

কুম্বলের উপর চটেছে বিসিসিআই, সরিয়ে দেয়া হতে পারে কোচের পদ থেকে

অনিল কুম্বলের ওপর নাকি বেজায় বিরক্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ভারপ্রাপ্ত প্রশাসন। কেন্দ্রীয় চুক্তিতে বেতন-ভাতা বৃদ্ধি নিয়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ানোই মূলত কাল হতে যাচ্ছে ভারতের সাবেক এই লেগ স্পিনারের। কুম্বলে নিজেও তাঁর বেতন বাড়ানো নিয়ে দর-কষাকষি করছেন।

এনডিটিভি জানিয়েছে, ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে তাঁকে। এ ব্যাপারে প্রক্রিয়া শুরু করে দিয়েছে বিসিসিআই।

নতুন কোচ চেয়ে ইতিমধ্যেই বিজ্ঞাপন দেওয়া হয়েছে। চ্যাম্পিয়নস ট্রফির পরপরই ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে মেয়াদ শেষ করবেন কুম্বলে।

বিসিসিআই সূত্রে জানা গেছে, যোগ্য প্রার্থীর সংক্ষিপ্ত তালিকা তৈরির পর শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষ্মণ সাক্ষাৎকার নেবেন। কুম্বলেও এঁদের কাছেই সাক্ষাৎকার দিয়েছিলেন। তবে তাঁকে বাছাই করা হয়েছিল সরাসরি। কোনো আনুষ্ঠানিক বিজ্ঞাপনের সূত্র ধরে তিনি আবেদন করেননি। আগামী ৩১ মে ভারতীয় কোচের পদে আবেদন করার সর্বশেষ তারিখ।

বোর্ডের নতুন কেন্দ্রীয় চুক্তি নিয়ে প্রথম থেকেই অসন্তোষ ভারতীয় ক্রিকেটারদের মধ্যে। কয়েক দিন আগে বিসিসিআই কর্মকর্তাদের সামনে দেওয়া এক উপস্থাপনায় অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে গ্রেড-১ ক্রিকেটারদের বেতন ১৫০ শতাংশ বাড়ানোর দাবি করেছিলেন কুম্বলে। তাঁর যুক্তি ছিল তিন সংস্করণেই ভারতীয় দলকে প্রতিনিধিত্ব করা, নির্দিষ্ট করে টেস্ট ক্রিকেটারদের বেতন অবশ্যই অন্যান্য ক্রিকেটারদের চেয়ে বেশি হওয়া উচিত।

তিনি নির্দিষ্টভাবে আইপিএলে সুযোগ না পাওয়া শীর্ষ টেস্ট ক্রিকেটার চেতেশ্বর পূজারার প্রসঙ্গই টেনেছিলেন। কুম্বলের বক্তব্য ছিল, পূজারার মতো একজন ক্রিকেটার বছরে ২ কোটি রুপি বেতন পাবেন, আর কখনোই রঞ্জি ট্রফি না খেলা অখ্যাত এক ক্রিকেটার কপালগুণে আইপিএল নিলামে ৪০ দিনের জন্য কোটি টাকা কামিয়ে নেবেন, এটা কখনোই হতে পারে না।’

এর আগে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছিল, বছরে ৮ কোটি রুপি বেতন চাইছেন কুম্বলে। যে সাফল্য এনে দিয়েছেন, তাতে কুম্বলে বেশি বেতন দাবি করতেই পারেন। বিসিসিআইও হয়তো কোচ হিসেবে রেখে দিতে চায় তাঁকে। নতুন চুক্তির আগে দর-কষাকষিতে তাঁর ওপর চাপ তৈরি করতেই হয়তো কোচ নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা!
সূত্র: এনডিটিভি

আপনার মন্তব্য

আলোচিত