স্পোর্টস ডেস্ক

০৩ জুলাই, ২০১৭ ১০:৩৪

হোল্ডারের পেসে ভারতের হার

তৃতীয় ওয়ানডেতে এসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১১ রানে ভারতকে হারিয়েছে তারা। অ্যান্টিগুয়ায় ব্যাটিং করাটা যে মোটেও সহজ ছিল না, তা স্বাগতিকদের ইনিংসেই দেখা যায়। পেসতোপে ভুগতে ভুগতে শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৮৯ রান করে ক্যারিবীয়রা।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করে করেন দুই ওপেনার এভিন লুইস ও কাইল হোপ। বাকিদের মধ্যে সাই হোপ ২৫ এবং রসটন চেজ ২৪ রান করেন।

ভারতীয় বোলারদের মধ্যে পেসার উমেশ যাদব ৩৬ রানে এবং হার্দিক পান্ডে ৪০ রানে নেন ৩টি করে উইকেট। আর কুলদ্বীপ যাদব নেন ৩১ রানে ২ উইকেট।

১৯০ রানের লক্ষ্যে শুরুতেই বিপদে পড়ে ভারত। ৪৭ রানে হারিয়ে বসে প্রথমসারির তিন ব্যাটসম্যানকে। ফিরে যান শিখর ধাওয়ান, অধিনায়ক বিরাট কোহলি ও দিনেশ কার্তিক।

আলজারি জোসেপ ও জেসন হোল্ডোরের পেসে যখন দিশেহারা ভারত, তখন একপ্রান্ত আগলে ছিলেন আজিঙ্কা রাহানে। তিনি সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে চতুর্থ উইকেটে ৫৪ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন।

কিন্তু দলীয় ১০১ রানে দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করে রাহানে ফিরে যাওয়ার পর আবারো মোড়ক লাগে ভারতীয় ব্যাটিংয়ে। ক্যারিবীয় অধিনায়ক হোল্ডার একাই ভারতীয়দের লেজ গুটিয়ে দেন।

তবে শেষ পর্যন্ত আশা হয়েছিলেন ধোনি। দলীয় ১৭৬ রানে কেরসিক উইলিয়ামস তাকে ফেরানোর আর মাত্র দুই রান পরেই ১৭৮ এসে গুটিয়ে যায় ভারত। ধোনি দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ রান করেন।

জেসন হোল্ডার মাত্র ২৭ রানে ৫ উইকেট নিয়ে একাই ভারতকে গুড়িয়ে দেন, হন ম্যাচসেরা। এছাড়া জোসেপ ৪৬ রানে দুটি নেন। এ জয়ে স্বাগতিকরা পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ১৮৯/৯ (লুইস ৩৫, কাইল ৩৫, শাই ২৫, চেইস ২৪, মোহাম্মদ ২০, হোল্ডার ১১, পাওয়েল ২, নার্স ৪, বিশু ১৫, জোসেফ ৫*, উইলিয়ামস ২*; শামি ০/৩৩, উমেশ ৩/৩৬, জাদেজা ০/৪৮, পান্ডিয়া ৩/৪০, কুলদীপ ২/৩১)।

ভারত: ৪৯.৪ ওভারে ১৭৮ (রাহানে ৬০, ধাওয়ান ৫, কোহলি ৩, কার্তিক ২, ধোনি ৫৪, কেদার ১০, পান্ডিয়া ২০. জাদেজা ১১, কুলদীপ ২*, উমেশ ০, শামি ১; জোসেফ ২/৪৬, হোল্ডার ৫/২৭, উইলিয়ামস ১/২৯, বিশু ১/৩১, নার্স ১/২৯, চেইস ০/১৬)।

ফল: ১১ রানে জয়ী ওয়েস্ট ইন্ডিজ।

ম্যান অব দ্য ম্যাচ: জেসন হোল্ডার।

আপনার মন্তব্য

আলোচিত