হবিগঞ্জ প্রতিনিধি

১০ জুলাই, ২০১৭ ২২:২৪

বিসিবির চিঠি দেরিতে আসায় বঞ্চিত হবিগঞ্জের আম্পায়াররা

দেরিতে চিঠি আসায় বঞ্চিত হয়েছেন হবিগঞ্জের আম্পায়াররা। জেলা আম্পায়ার্স এন্ড স্কোরার এসোসিয়েশন সূত্রে জানা যায়, বিসিবি থেকে তালিকা প্রেরণ ও অংশগ্রহণের চিঠি বিলম্বে পাওয়ায় হবিগঞ্জের কেউ অংশ নিতে পারেনি। 

নতুন কোয়ালিফাইড আম্পায়ার্স তৈরির লক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড আম্পায়ার্স কমিটি ৯ জুলাই থেকে শুরু করেছে আম্পায়ার্স কোয়ালিফাইং কোর্স। ১ম পর্যায়ে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরিশাল ও সিলেট বিভাগের জেলাগুলো থেকে পাঠানো আম্পায়ারদের নিয়ে ক্যাম্প শুরু হয়েছে। সিলেট বিভাগের ৩ জেলা থেকে ৪ জন করে অংশগ্রহণকারী থাকলেও হবিগঞ্জ থেকে কেউ অংশগ্রহণ করেননি আম্পায়ার্স কোয়ালিফাইং কোর্সে।

এ বিষয়ে হবিগঞ্জ আম্পায়ার্স এন্ড স্কোর এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান উজ্জ্বল বলেন, জেলা ক্রীড়া সংস্থা থেকে আমরা ৮ জুলাই চিঠি পেয়েছি। এখন চিঠি পড়ে দেখি ৭ জুলাই ছিল আম্পায়ার্সদের তালিকা পাঠানোর তারিখ এবং ৯ জুলাই থেকে ক্যাম্প শুরু। তাই এই অল্প সময়ের মধ্যে আমরা কাউকে পাঠাতে পারিনি।

প্রসঙ্গত, বাংলাদেশ ক্রিকেট বোর্ড কর্তৃক ১জুলাই ইস্যুকৃত একটি পত্র জেলার সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে। দেশের প্রতি জেলার ৫ জুলাইয়ের মধ্যে এ পত্র পৌছায় বিসিবি। সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজারের দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিগণ নিশ্চিত করেছেন, তারা বিসিবির প্রেরণকৃত পত্র ৫ জুলাইয়ে মধ্যে পেয়েছেন।

সিলেট আম্পায়ার্স এন্ড স্কোরার এসোসিয়েশনের দপ্তর সম্পাদক এটিএম ইমরাম জানান, ৫ জুলাইয়ের মধ্যেই বিসিবি কর্তৃক প্রেরণকৃত চিঠি তিনি পেয়েছেন। চিঠি পাওয়ার পর তারা নির্ধারিত নিয়ম অনুযায়ী আম্পায়র্সদের তালিকা প্রেরণ করেছেন। ৯ জুলাই থেকে তাদের প্রেরণকৃত ৪জন আম্পায়ার আম্পায়ার্স কোয়ালিফাইং কোর্সে অংশগ্রহণ করেছেন।

এ বিষয়ে হবিগঞ্জ আম্পায়ার্স এন্ড স্কোরার এসোসিয়েশনের সভাপতি বিভুস্য চক্রবর্তী বিভু বলেন, দেরিতে চিঠি পাওয়ায় হবিগঞ্জ থেকে আম্পায়ার্স কোয়ালিফাইং কোর্সে কেউ অংশগ্রহণ করতে পারেনি। তাছাড়া এই ক্যাম্পে অংশগ্রহণের জন্য কোনো টিএ এবং ডিএ প্রদান করা হবে না তাই আমরা তেমন আগ্রহ পাইনি কাউকে পাঠাতে।

এ বিষয়ে হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলির সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

আপনার মন্তব্য

আলোচিত