স্পোর্টস ডেস্ক

১১ জুলাই, ২০১৭ ১৮:৩৬

ভারতের কোচ হলেন রবি শাস্ত্রী

রবি শাস্ত্রী, বিরেন্দর শেবাগ, রিচার্ড পাইবাস, টম মুডিরা সাক্ষাৎকার দিলেও শেষ পর্যন্ত রবি শাস্ত্রীই নিযুক্ত হলেন ভারতের কোচ।

মঙ্গলবার (১১ জুলাই) দুপরে বিসিসিআই ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত সাবেক এই টিম ডিরেক্টরকে কোহলিদের কোচ হিসেবে নিয়োগ দিল।

গত চ্যাম্পিয়নস ট্রফির পর ভারতীয় জাতীয় দলের কোচের পদ থেকে অনিল কুম্বলে পদত্যাগ করার পর থেকেই আসনটি ফাঁকা ছিল। বিসিসিআই ঘোষণা দিয়েছিল, শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পাবেন কোহলিরা। সেই ধারাবাহিকতায় রবি শাস্ত্রীর ওপর দলের দায়িত্ব অর্পণ করল দেশটির ক্রিকেট বোর্ড।

গত সোমবার মুম্বাইয়ে সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণের সমন্বয়ে গঠিত কোচ নিবার্চন কমিটির সামনে সাক্ষাৎকার দেন রবি শাস্ত্রী, বিরেন্দর শেবাগ, রিচার্ড পাইবাস, টম মুডিরা। তবে সবাইকে পেছনে ফেলে শেষ পর্যন্ত হটসিটটা দখল করলেন রবি শাস্ত্রী।

এর আগে কোহলির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েই ভারতের কোচের আসনটি হারান অনিল কুম্বলে। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের বিপক্ষে হেরে যায় ভারত। ইংল্যান্ড থেকে ফিরে কুম্বলের সঙ্গে আর চুক্তি বাড়ায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

কুম্বলে পদত্যাগ করার পর নতুন কোচ নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। তবে অধিনায়ক বিরাট কোহলির প্রথম পছন্দ ছিলেন রবি শাস্ত্রী। সেই কারণেই আবার জাতীয় দলে নিজের পুরোনো জায়গা ফিরে পেলেন ভারতের সাবেক এই অলরাউন্ডার।

এরআগে ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত ভারতের টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করেছিলেন শাস্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত