ক্রীড়া প্রতিবেদক

২৭ মে, ২০১৫ ২৩:০৩

বিসিএল: ব্যাট হাতে সেরা অলক,বল হাতে রাজ্জাক

বাংলাদেশ ক্রিকেট লীগ (বিসিএল) -এ টানা দুইবারের মত শিরোপা জিতল দক্ষিণাঞ্চল। রানারআপ হয়েছে পূর্বাঞ্চল। দলের সাথে দুই দলের দুই অধিনায়কও ব্যাট বল হাতে সেরা হয়েছেন।

ব্যাট হাতে টুর্নামেন্টের রানারআপ পূর্বাঞ্চলের অধিনায়ক অলক কাপালী সর্বোচ্চ ৪০৮ রান করেছেন। ৩ ম্যাচের ৬ ইনিংসে ১০২ গড়ে এই রান সংগ্রহ করেন এক সময় বাংলাদেশ দলের নিয়মিত সদস্য অলক।

অলকের পরেই আছে এনামুল হক বিজয়। ৭৯ গড়ে তার সংগ্রহ ৩৯৭ রান। ৩৬০, ২৯১ ও ২৮৬ রান করে যথাক্রমে পরের জায়গাগুলোতে আছেন সাদমান ইসলাম, মোসাদ্দেক হোসেন ও শাহরিয়ার নাফিস।

অপরদিক বল হাতে সবার উপরে ১৮ উইকেট নেয়া আব্দুর রাজ্জাক। আবুল হাসান রাজু ১১ উইকেট নিয়ে তারপরেই আছেন। ১১ উইকেট নিয়েছেন মোশাররফ রুবেলও তবে  রাজুর চেয়ে এক ইনিংস বেশি বল করেছেন। নির্বাচকরা 'পারফরম্যান্সের দোহাই দিয়ে আল-আমিনকে বাদ দিলেও ১০ উইকেট নিয়ে বিসিএল এ সেরাদের তালিকাতেই আছেন এই পেসার। আল-আমিনের পরেই আছে তাইজুলের নাম।   

আল-আমিনের এই পারফরম্যান্স নির্বাচকদের সিদ্ধান্তকে আবারও প্রশ্নবিদ্ধ করল। পারফরম্যান্সের কারণে যে তাকে বাদ দেয়া হয়নি এটা এখন অনেকটাই পরিষ্কার। পেসারদের অকালের দিনে আল-আমিনকে উপেক্ষা করা বিস্ময়কর বলছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

নির্বাচকদের আরেকটি সিদ্ধান্ত নিয়েও এখন চলছে সমালোচনা কারন ব্যাটে বলে দারুন সময় কাটানো অলক ও রাজ্জাকের হাই-পারফরম্যান্স স্কোয়াডেও জায়গা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত