স্পোর্টস ডেস্ক

২৭ অক্টোবর, ২০১৭ ০১:৫৮

জয়ে শুরু পাকিস্তানের

টি-টোয়েন্টি সিরিজে জয়ে শুরু করেছে পাকিস্তান। বৃহস্পতিবার রাতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে সরফরাজ আহমেদের দল।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আগে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা ১৮.৩ ওভারে মাত্র ১০২ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাটিংয়ে নামা পাকিস্তান ১৬ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় পায়। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন শোয়েব মালিক। এছাড়া হাফিজ ২৫ ও আহমেদ শেহজাদ করেন ২২ রান।

শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন ভিকুম সঞ্জয়। সাচিথ পাথিরানা নেন একটি উইকেট।

১০৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১০ রানের মাথায় ফখর জামানের (৬) হারায় পাকিস্তান। এরপর ১৮ রানের মাথায় ফিরে যান বাবর আজমও (১)। তবে তৃতীয় উইকেটে শেহজাদ ও হাফিজ মিলে ৪৬ রানের জুটি গড়ে পাকিস্তানের জয়কে সময়ের ব্যাপারে পরিণত করেন। দলীয় ৬৪ রানের মাথায় আউট হওয়ার পর মালিক ও হাফিজ মিলে ৩৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

এর আগে পাকিস্তানি বোলারদের তোপের মুখে পড়ে ১০০ রানের কোটা পার হতে না হতেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে এটা শ্রীলঙ্কার তৃতীয় সর্বনিম্ন এবং পাকিস্তানের বিপক্ষে সর্বনিম্ন সংগ্রহ।

শ্রীলঙ্কার হয়ে বিশের কোটা স্পর্শ করা সামারাবিক্রম এবং সেকুগে প্রসন্ন দুজনই খেলেন সমান ২৩ রানের ইনিংস। দুই অঙ্কের কোটা স্পর্শ করা বাকি দুই ব্যাটসম্যানের মধ্যে দানুসকা গুনাথিলাকা ১৮ এবং আসান প্রিয়ঞ্জন করেন ১২ রান।

ক্যারিয়ারের সেরা টি-টোয়েন্টি বোলিং করা হাসান আলি পাকিস্তানের হয়ে ২৩ রানে সর্বোচ্চ তিনটি উইকেট নেন। উসমান খান এবং হাসান আলি নেন দুটি করে উইকেট। এছাড়া একটি করে উইকেট নেন শাদাব খান, ফাহিম আশরাফ ও ইমাদ ওয়াসিম।

শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচ একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ ম্যাচটি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী ২৯ তারিখে মাঠে গড়াবে। টেস্ট সিরিজে পাকিস্তানকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করা শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজে ০-৫ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়।

শুক্রবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হবে দল দুটি।

আপনার মন্তব্য

আলোচিত