সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

০৮ জুন, ২০১৫ ০৩:২২

কোহলিরা আসছে আজ

মোদী গেলেন আর কোহলিরা এলেন- এমন শিরোনাম হলে নিশ্চয়ই চোখ কপালে ওঠত, তবে আসল কাহিনী হলো ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কারণেই কিন্তু একদিন পর বাংলাদেশে আসছে ভারত। মোদীর উড়াল দেওয়ার ১২ঘন্টা পর ঢাকা নামছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতের টেস্ট স্কোয়াড।

মোদী যে হোটেলে ছিলেন, সেই সোনারগাঁওয়েই আবাস গাড়বেন তারা। তবে মোদীকে যেভাবে কদর করেছে বাংলাদেশ তার উলটো হতে পারে মাঠের খেলায়। সেখানে জয় ছাড়া বিকল্প কিছুই ভাবছে না বাংলাদেশ; এমনটা ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে বাংলাদেশ দল।

সোমবার সকাল সোয়া ৯টায় জেট এয়ারওয়েজের একটি বিমানে করে বিরাট কোহলির নেতৃত্বে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবে ভারতীয় ক্রিকেট দল। ১৬ দিনের সফরে তারা একটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

১০ জুন ফতুল্লায় টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। ১৮ জুন থেকে ওয়ানডে তিনটি হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। ভারতীয় দল ঢাকায় পা দিয়েই অনুশীলনে নেমে পড়বে। বিমানবন্দর থেকে কারওয়ান বাজারের হোটেলে যেতে কমপক্ষে ঘণ্টা দেড়েক সময় লাগতে পারে।

এরপর হোটেলে চেক-ইন করতে লাগবে আরও ঘণ্টাখানেক। তাই বিশ্রামের খুব একটা সময় পাবেন না তারা। দুপুরের খাওয়া সেরেই দৌড়াতে হবে মিরপুর স্টেডিয়াম-পানে। দুপুর আড়াইটা থেকে যে মিরপুর একাডেমি মাঠে অনুশীলন তাদের। প্রথম দিনই টাইট শিডিউল থাকলেও খুব একটা সমস্যা হওয়ার কথা নয়। কারণ খুব লম্বা ভ্রমণ তো তারা করছেন না।

কলকাতা থেকে ঢাকা আসতে বড়জোর ঘণ্টাখানেক লাগবে। বাংলাদেশ সফরকে সামনে রেখে আরও তিন দিন আগেই কলকাতায় জড়ো হয় ভারতীয় দল। ইডেনে দু'দিনের ফিটনেস ক্যাম্প হয়। বাংলাদেশের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেও কাছাকাছি শহর কলকাতায় ক্যাম্প করা।

প্রথম দিনই টেস্টের ভেন্যু ফতুল্লায় অনুশীলন করতে চেয়েছিল ভারতীয় ক্রিকেট দল। দুপুরে সেখানে বাংলাদেশ দলের অনুশীলন থাকায় সেটা সম্ভব হচ্ছে না। ফতুল্লায় তারা অনুশীলন করবে টেস্টের আগের দিন ৯ জুন সকালে।

বাংলাদেশের উদ্দেশে দেশ ছাড়ার আগে অবশ্য বেশ ভালোই হুমকি দিয়েছেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। অনেকটা হুমকির স্বরেই তিনি বলেন, 'আমার মনে হয় শুধু শেখার মনোভাব নিয়ে মাঠে নামার দিন আমাদের শেষ হয়ে গেছে। আর অনেক তো শেখা হয়েছে। আমার মনে হয় জয়ের দিকে পুরো মনোযোগ রেখে আমাদের মাঠে নামা উচিত।

অবশ্য প্রতি ম্যাচেই শেখার কিছু না কিছু থাকে, তবে সে শেখার কাজটা টিভিতে দেখেও করা যায়।' সিরিজ শুরুর আগে ভারতীয় দল ছিটকে পড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান লোকেশ রাহুল। লোকেশ না আসলেও পুর্ণশক্তির দল নিয়েই আসছে ভারত।

আপনার মন্তব্য

আলোচিত