ক্রীড়া প্রতিবেদক

১৯ জানুয়ারি, ২০১৮ ১৫:০৪

ইনজামামকে টপকে গেলেন তামিম

৮৪ রান করে আউট হয়ে নিজের দশম শতকের সাথে সাথে শ্রীলংকান মারকুটে ওপেনার সানাথ জয়াসুরিয়াকে ছাড়িয়ে যাওয়ার সুযোগটাও মিস করলেন তামিম ইকবাল। তবে পেছনে ফেলেছেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান ইনজামাম-উল-হককে। এক মাঠে সর্বাধিক রানের রেকর্ডে তামিম এখন দ্বিতীয় স্থানে।

জয়াসুরিয়াকে পেছনে ফেলতে তামিমের প্রয়োজন ছিল ১২৬ রান। কিন্তু শুক্রবার (১৯ জানুয়ারি) শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে তামিম আউট হয়ে গেছেন ৮৪ রান করে। তবে ব্যক্তিগত ৭৬ রান করার সাথে সাথেই তামিম ছাড়িয়ে গেছেন ইনজামামকে।
 
১৯৯২ থেকে ২০০৯ পর্যন্ত এক মাঠে সর্বাধিক রানের রেকর্ডটা নিজের দখলে রেখেছেন জয়াসুরিয়া। পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম-উল-হক ১৯৯৩ থেকে ২০০২ পর্যন্ত একটি মাঠে খেলে ওই রেকর্ডটা নিজের দখলে রেখেছিলেন। পরে জয়াসুরিয়া তাকে টপকে যান। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচের ৭০ ইনিংসে ৩৮.৬৭ গড়ে ২৫১৪ রান করেছিলেন জয়াসুরিয়া। তাঁর ৪টি সেঞ্চুরি ও ১৯টি ফিফটি ছিল ওই মাঠে।

আর ইনজামাম শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ম্যাচে ৫০.২৮ গড়ে ২৪৬৪ রান করেছিলেন। সেখানে আছে তাঁর ৪ সেঞ্চুরি ও ১৭টি ফিফটি। শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তামিম ছাড়িয়ে গেলেন ইনজামামকে। এই মাঠে খেলা ৭৩ ওয়ানডেতে তামিমের সংগ্রহ ২৪৭৩ রান।

আপনার মন্তব্য

আলোচিত