ক্রীড়া প্রতিবেদক

২০ জানুয়ারি, ২০১৮ ১৯:৫৭

শ্রীলঙ্কার টিকে থাকার ম্যাচে ফাইনালে চোখ জিম্বাবুয়ের

রোববার মুখোমুখি হবে দুই দল

ফাইল ছবি

ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে বড় ব্যবধানে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। ফাইনালে যেতে নিজেদের পরবর্তী দুই ম্যাচের একটিতে জয় দরকার ক্রেমার বাহিনীর। আর আগামী ম্যাচে শ্রীলঙ্কাকে আবার হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে চায় তারা।

ম্যাচের আগের দিন শনিবার (২০ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এমন কথা জানালেন দলের ব্যাটসম্যান ক্রেইগ আরভিন।

এরই মধ্যে টানা দুই ম্যাচ জিতে সিরিজের প্রথম দল হিসাবে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হওয়ার সম্ভাবনার কথা জানিয়ে আরভিন বলেন, "ফাইনাল খেলতে শ্রীলঙ্কাকে বাকি দুটি ম্যাচই জিততে হবে। আর আমাদের প্রয়োজন একটি জয়। তাই লঙ্কানদের থেকে আমরা অনেকটা সুবিধাজনক অবস্থানে আছি।’

শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, "আমরা ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা করি। প্রতিটি ম্যাচই আলাদা। তবে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে আমাদের গেম প্লান যেমন ছিল, আগামী ম্যাচেও তাই থাকবে। আমরা তাদের বিপক্ষে সিরিজ জিতেছিলাম, এখানে প্রথম ম্যাচও জিতেছি। আমরা ভালো একটি ম্যাচের প্রত্যাশায় আছি।"

আরভিন আরও জানান, "হারলেই শ্রীলঙ্কার সম্ভাবনা শেষ। তবে আমাদের আরও সুযোগ থাকবে। তাই এ ম্যাচে শ্রীলঙ্কাই চাপে থাকবে।"

ত্রিদেশীয় সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত খেলছেন সিকান্দার রাজা। দুই ম্যাচেই রান পেয়েছেন। প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫২ আর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন অপরাজিত ৮১ রানের দুর্দান্ত ইনিংস। তাকে নিয়ে আরভিন বলেন, "রাজা চলতি মৌসুমে চিটাগং ভাইকিন্সের হয়ে বিপিএলে দুর্দান্ত খেলেছেন। তাই এখানকার আবহাওয়া তার চেনা। সহজেই নিজেকে মানিয়ে নিয়েছেন। শুধু ব্যাট নয়, বল ও ফিল্ডিংয়েও সেরা। সে আমাদের দলের অন্যতম সেরা এক খেলোয়াড়।"

রোববার (২১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে। ম্যাচটি শুরু হবে বেলা ১২টায়।

এই টুর্নামেন্টে একটি দল চারটি করে ম্যাচ খেলা সুযোগ পাচ্ছে। দুই ম্যাচ শেষে বাংলাদেশের বোনাস সহ পয়েন্ট ১০। যেখানে দুই ম্যাচের একটিতে জয় ও সমান হারে চার পয়েন্ট অর্জন করেছে জিম্বাবুয়ে। তবে দুই ম্যাচ হেরে কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি লঙ্কানরা।

আপনার মন্তব্য

আলোচিত