স্পোর্টস ডেস্ক

১৬ জুন, ২০১৫ ১৬:৪৬

যে কারণে ম্যাচ সেরা পুরস্কার প্রত্যাখ্যান করলেন মেসি

দলের হয়ে জয় না পাওয়ায় পুরস্কার প্রত্যাখ্যান করলেন আর্জেন্টাইন অধিনায়ক ও বর্তমান ফুটবল বিশ্বের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। কোপা আমেরিকা ২০১৫ এর নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ২-২ গোলে ড্র করে ম্যাচ সেরা খেলোয়াড় মেসিকে ঘোষণা করলে এই বিশ্বসেরা ফুটবলার তা প্রত্যাখ্যান করেন।

শনিবার নিজেদের প্রথম খেলায় সার্জিও আগুয়ারোকে গোল করতে সহায়তা করা এবং আর্জেন্টিনাকে পক্ষে মেসির করা পেনাল্টি থেকে দ্বিতীয় গোলও দ্বিতীয়ার্ধে শেষ বাঁশি বাজানোর প্যারাগুয়ের গোল শোধের মাধ্যমে ম্যাচ ড্র করেন মেসির দল।

তবে পুরো মাঠে যে ২৭ বছর বয়সি এই তারকার পদচারনায় মুখর ছিল তাঁর বলার অপেক্ষা রাখে না। ম্যাচে সেরা খেলার জন্য তাকে ঘোষণা করা হয় ম্যাচ সেরা খেলোয়াড় হিসেবে, কিন্তু মেসি এই পুরষ্কার গ্রহণ করেননি।

তবে প্রথমার্ধে জিরার্ডো মার্টিনোর শিষ্যরা সারা মাঠ যে মাতিয়ে রেখেছিল তা বলার অপেক্ষা রাখে না, আর এই মাতিয়ে রাখার মূল ভুমিকায় ছিলেন এই বার্সেলোনার গোল মেশিন।

মেসি এই পুরষ্কার প্রত্যাখ্যান করলে প্যারাগুয়ের দুই গোলদাতার মধ্যে নেলসন ভালদেজকে শেষ পর্যন্ত অপ্রত্যাশিতভাবে এই পুরষ্কারটি পেয়ে যান।

এদিকে আগামীকাল সকালে বাংলাদেশ সময় সকাল ৫.৩০ মিনিটে নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের মুখোমুখি হবে গতবারের স্বাগতিক দল আর্জেন্টিনা।

আপনার মন্তব্য

আলোচিত