ক্রীড়া প্রতিবেদক

১৯ জুন, ২০১৫ ০১:৩৫

ধোনির ওই ধাক্কাতেই কী তেতে উঠলেন মোস্তাফিজ? (ভিডিও)

নিজের সপ্তম আর ইনিংসের ২৫তম ওভারের বল করছিলেন মোস্তাফিজ। আগের দু'ওভারেই ফিরিয়েছেন দু'জন। ভেঙ্গে দিয়েছেন ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড। নাম না জানা কোন এক তরুণের এমন 'ধৃষ্টতা' যেনো সহ্য হলো না মহেন্দ্র সিংহ ধোনীর।

ধোনিং তখন ক্রিজে। রান নেওয়ার নেওয়ার জন্য দৌড় দিয়েই ধাক্কা মেরে ফেল দিলেন মোস্তাফিজকে। মোস্তাফিজের ওভার তথকনো শেষ হয় নি। তবু ধোনির ধাক্কায় আহত হয়ে মাঠ ছাড়তে হলো তাকে।

ক্রিকেটের আইন বলবে ধোনি অন্যায় কিছু করেননি। তিনি তাঁর পথ ধরেই বলটা ঠেলেই সিঙ্গেল নেওয়ার জন্য ছুটেছেন। বরং মুস্তাফিজই ধোনির দৌড়ের পথের ওপর এসে পড়েন। কিন্তু টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা যাচ্ছিলো ইচ্ছে করেই কনুই দিয়ে ধাক্কা মেরে মোস্তাফিজকে ফেলে দেন ধোনি। ধোনি চাইলে মুস্তাফিজের সঙ্গে ধাক্কাটা এড়িয়েও যেতে পারতেন।


আগের দুই ওভারে রোহিত শর্মা এবং আজিঙ্কা রাহানেকে ফেরান মুস্তাফিজ। ফলে ধাক্কা খেয়ে তার এই মাঠ ছাড়ায় বাংলাদেশ শিবিরে ছড়িয়ে পড়ে শঙ্কা। তবে এই রাতটা যে নিজের মতো করেই রাঙিয়ে নেওয়ার পণ করে নেমছিলেন মোস্তাফিজ। কনুই মেরে কী আর তাকে দমানো যায়!

এই ধাক্কাতেই জেনে আরো তেতে উঠলেন মোস্তাফিজ। কেমন বিধবংসী রুপ নিয়ে ফিরে এসেছিলেন মোস্তাফিজ তা এতোক্ষনে সকলেরই জানা হয়ে গেছে। অভিষেকেই পেয়েছন ৫ উইকেট। ভাগ্য সহায় থাকলে উইকেটের সম্ভাবনা আরো বেশীই হতে পারতো। নিজের বলে নিজেই ক্যাচ ছেড়ে দিয়েছেন একটি। হ্যাট্টিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন।

যা হয়নি তা নিয়ে আজ আর আক্ষেপ করার রাত নয় মোস্তাফিজের। আজ কেবল নিজেকে প্রমান করেনি মোস্তাফিজ, এটিও প্রমান করেছেন যে, ধাক্কা দিয়ে কাউকে ঠেকিয়ে রাখা যায় না!

ভিডিও :

আপনার মন্তব্য

আলোচিত