নিউজ ডেস্ক

১৬ জানুয়ারি, ২০১৫ ০১:৪২

বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধন সিলেটে করতে প্রধানমন্ত্রীর নির্দেশ

আগেভাগে সব ঠিক ছিল কিন্তু প্রধানমন্ত্রীর এক নির্দেশনাতেই পাল্টে গেলো দৃশ্যপট। বদলে গেলো সূচি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নয় সিলেটে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের উদ্বোধন করতে বলেছেন প্রধানমন্ত্রী। তাই সিলেটেই উদ্বোধন হয়ে আন্তর্জাতিক এই টুর্ণামেন্টের। 

গত বছর (২০১৪) নেপালের বিপক্ষে প্রীতি ফুটবল ম্যাচে সিলেটে ফুটবল উন্মাদনা দেখেছিল সবাই। গ্যালারি ভেঙে স্টেডিয়ামে ঢুকে পড়েছিলেন দর্শকরা। সেই উন্মাদনা দেখেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিনকে সিলেটে টুর্নামেন্টের উদ্বোধন করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো উন্মোচন অনুষ্ঠান শেষে এমনটাই জানিয়েছেন সিলেট ডিএফএর সভাপতি মাহিউদ্দিন সেলিম- বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। 

সেলিম জানান- প্রধানমন্ত্রী বলেছেন টুর্নামেন্টের উদ্বোধন যেন সিলেটে করা হয়। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতও আগ্রহ প্রকাশ করেছেন টুর্নামেন্টের উদ্বোধন যেন সিলেটে হয়। কেননা, এর আগে আয়োজিত আন্তর্জাতিক ম্যাচে সিলেটে দর্শকদের ব্যাপক উৎসাহ ছিল। সে কারণেই সিলেটেই হবে আন্তর্জাতিক এ টুর্নামেন্টের উদ্বোধন।

প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া।

১৯৯৯ সালের পর অনুষ্ঠেয় বঙ্গবন্ধু গোল্ডকাপের লোগো উন্মোচন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। একই সঙ্গে চূড়ান্ত হয়েছে গ্রুপিংও। বাংলাদেশের গ্রুপের প্রতিপক্ষ দুই দল মালয়েশিয়া ও শ্রীলংকা। 

গ্রুপ 'এ'-তে রয়েছে স্বাগতিকরা। 'বি' গ্রুপে আছে বাহরাইন, থাইল্যান্ড ও সিঙ্গাপুর। এরই মধ্যে বাহরাইন এবং সিঙ্গাপুর জানিয়েছে তারা অনূর্ধ্ব-২৩ দল পাঠাবে। টুর্নামেন্টের গ্রুপিং জানানো হলেও গতকাল কোনো ড্র অনুষ্ঠিত হয়নি। 

এ প্রসঙ্গে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, 'টুর্নামেন্টের গ্রুপিংটা আসলে মেলবোর্নেই হয়েছে। সেখানে গোল্ডকাপে অংশগ্রহণকারী ছয় দেশের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে আমরা গ্রুপিং ঠিক করেছি।'

এর আগে ২৯ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ঢাকা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টের প্রথম তিনটি ম্যাচ। সিলেটে উদ্বোধন হবে বিধায় পাল্টে গেছে সব। তবে পূর্বঘোষণা অনুযায়ী একটি সেমিফাইনালসহ সিলেটে চারটি ম্যাচই হবে। 

আয়োজক কমিটির চেয়ারম্যান করা হয়েছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে। এমন একটি টুর্নামেন্টের আয়োজনের জন্য বাফুফেকে ধন্যবাদ জানিয়েছেন অর্থমন্ত্রী। 

আপনার মন্তব্য

আলোচিত