ক্রীড়া প্রতিবেদক

১৫ জুন, ২০১৮ ২০:১২

কষ্টার্জিত জয়ে বিশ্বকাপ মিশন শুরু উরুগুয়ের

দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। দলে আছেন লুইস সুয়ারেজ ও এডিসন কাভানির মতো তারকা খেলোয়াড়ও। তবুও মিসরের বিপক্ষে রাশিয়া বিশ্বকাপের শুরুর ম্যাচে ৯০ মিনিটের মাথায় গিমিনেজের গোলে ১-০ ব্যবধানে কষ্টার্জিত জয় নিয়ে মাঠ ছাড়ে সুয়ারেজ। ৮৯ মিনিট পর্যন্ত উরুগুয়েকে গোলবঞ্চিত রাখতে পারলেও ৯০ মিনিটে গোল খেয়ে বসে মোহাম্মদ সালাহবিহীন মিশর।

এ ম্যাচে ইনজুরি কাটিয়ে মাঠে ফেরার কথা ছিল মিসরের 'ফুটবল ফারাহ' খ্যাত মোহামেদ সালাহর। মিসর কোচ সমর্থকদের আশ্বস্ত করেছিলেন। বলেছিলেন, 'আমি আপনাদের বলছি সে আজ মাঠে নামবে।' কিন্তু তাকে মাঠে নামাননি। দলের সেরা তারকা ছাড়া গ্রুপের সেরা দলের বিপক্ষে সমতা নিয়ে ফিরলে ভালোই হতো তবে তা পারল না প্রাচীন সভ্যতায় উর্বর দেশটি।

শুরু থেকেই ম্যাচটা নিয়ন্ত্রণ নিয়ে খেলেছে উরুগুয়ে। দারুণ কিছু শট নিয়েছে সুয়ারেজ-কাভানি। তা থেকে গোল না হওয়ায় হতাশাও প্রকাশ করেছেন তারা। ম্যাচের ৮ মিনিটের মাথায় প্রথম আক্রমণ শানেন কাভানি। কিন্তু গোলরক্ষককে ফাঁকি দিতে পারেননি তিনি। এরপর ১১ মিনিটের মাথায় আক্রমণ ফিরিয়ে দেয় মিসর।

কিন্তু তারাও উরুগুয়ের অভিজ্ঞ গোলরক্ষককে ফাঁকি দেওয়ার মতো শট নিতে পারেননি। এরপর ২৫ মিনিটের মাথায় দারুণ এক সুযোগ পান সুয়ারেজ। ওমন সুযোগ থেকে বার্সা স্টাইকার সাধারণত গোল মিস করেন না। কিন্তু ঠিকমতো গোলে শট নিতে পারলেন না। প্রথমার্ধে সুয়ারেজ এমন তিনটি সুযোগ পেয়েছেন কিন্তু দলকে এগিয়ে নিতে পারেননি।

আপনার মন্তব্য

আলোচিত