নিউজ ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৫ ১০:৩৯

বিশ্বকাপে স্লেজিং বন্ধে আইসিসির উদ্যোগ

আসন্ন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে স্লেজিং বন্ধ করতে কড়া ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, মাঠে খেলোয়াড়দের বেপরোয়া আচরণ

আসন্ন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে স্লেজিং বন্ধ করতে কড়া ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, মাঠে খেলোয়াড়দের বেপরোয়া আচরণ রুখতে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের শক্ত হওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসির একটি সূত্রকে উল্লেখ করে লন্ডনের ‘দ্য টাইমস’ পত্রিকা জানিয়েছে, স্লেজিং রুখতে এমন পদক্ষেপ আগে কখনো দেখা যায়নি। সম্প্রতি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এই স্লেজিংকে ঘিরেই কয়েকবার পরিস্থিতি গরম হয়েছিল। পত্রিকাটির দাবি, ক্রিকেটারদের মধ্যে কথা কাটাকাটি বা আগ্রাসী কোনো মনোভাব দেখলে সঙ্গে সঙ্গে আম্পায়ার ও ম্যাচ রেফারিদের হস্তক্ষেপ করার পরামর্শ দিয়েছে আইসিসি।

সম্প্রতি অবৈধ বোলিং অ্যাকশন নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি যেমন কড়া হয়েছে স্লেজিং ইস্যুতেও একই অবস্থান প্রকাশ করতে চাইছে সংস্থাটি। এক্ষেত্রে আইসিসি কর্মকর্তাদের যুক্তি, বিশ্বকাপের মতো আসরে স্লেজিং সম্প্রচার করা হলে তা ক্রিকেটের জন্য মানহানিকর হয়ে দাঁড়াতে পারে, আঘাত করতে পারে ক্রিকেটের পবিত্র ভাবমূর্তিতেও।

আপনার মন্তব্য

আলোচিত