সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২২ আগস্ট, ২০১৫ ০১:০১

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের জন্যে বাংলাদেশ দল ঘোষণা

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাই পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

শুক্রবারের (২১ আগস্ট) ঘোষিত দলে একমাত্র চমক হিসেবে আছেন শেখ জামালের ফরোয়ার্ড তকলিস আহমেদ।

দলে ফিরেছেন ডিফেন্ডার আতিকুর রহমান মিশু, মো. লিঙ্কন ও মিডফিল্ডার ইমন বাবু। সুস্থ হয়ে ফিরেছেন উইঙ্গার জাহিদ হোসেনও। জায়গা হয়নি মোহামেডানের হয়ে প্রিমিয়ার লীগে ৬ গোল করা স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ ছাড়াও শেখ রাসেলের ডিফেন্ডার রেজাউল রেজারও।

শুক্রবারের ঘোষিত দলে শেখ জামালের খেলোয়াড়দের প্রাধান্যই বেশি। জাতীয় দলে জায়গা পেয়েছেন ধানমণ্ডি দলটির সর্বাধিক ১১ জন। শেখ রাসেলের আছে ৬ জন, ৩ জন আবাহনীর, ২ জন মোহামেডানের ও একজন মুক্তিযোদ্ধার।

দল নিয়ে বাংলাদেশ কোচ ক্রুইফের মন্তব্য, '৩০-৩২ জনের একটি প্রাথমিক তালিকা ছিল। সেখান থেকে ২৩ জন চূড়ান্ত করেছি। স্কোয়াড গঠনে টেকটিক্যাল বিষয়ের ওপর জোর দিয়েছি।'

এ ছাড়া মিশু, নাসির ও গোলরক্ষক সোহেলের ইনজুরিতে দুশ্চিন্তায় আছেন বলে জানান তিনি। চূড়ান্ত দল নিয়ে বাফুফে ভবনে শনিবার থেকে শুরু হচ্ছে মামুনুলদের অনুশীলন পর্ব।

বাছাই পর্বের প্রথম ম্যাচে দেশের মাটিতে কিরগিজস্তানের বিপক্ষে হেরে ও দ্বিতীয় ম্যাচে তাজিকিস্তানের বিপক্ষে ড্র করে বাংলাদেশের এশিয়া কাপ খেলার স্বপ্ন অনেকটাই এখন ধূলিস্যাতের পথে। এশিয়ান চ্যাম্পিয়ান অস্ট্রেলিয়ার বিপক্ষে বাছাই পর্বে অ্যাওয়ে ম্যাচটি হবে আগামী ৩ সেপ্টেম্বর পার্থে।

অবশ্য এর আগে নিজেদের প্রস্তুতি ঝালাইয়ের জন্য ২৯ আগস্ট মালয়েশিয়ায় একটি প্রীতি ম্যাচ খেলবে মামুনুল বাহিনী। ২৬ তারিখে দেশ ছাড়ার কথা থাকলেও কোচের প্রেসক্রিপশন অনুযায়ী ২৪ তারিখে মালয়েশিয়ার উদ্দেশে উড়াল দিতে পারেন লোডভিক ডি ক্রইফের শিষ্যরা।

আপনার মন্তব্য

আলোচিত