সিলেটটুডে ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৫ ১২:২৩

নেইমারের জোড়া গোলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জিতল ব্রাজিল

কোপা আমেরিকার ব্যর্থতার পর আবারও জয়ের ধারার ফিরেছে ব্রাজিল। কোস্টারিকার পর এবার তারা যুক্তরাষ্ট্রকে হারিয়েছে ৪-১ গোলের বিশাল ব্যবধানে।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মার্কিনীদের ৪-১ গোলে হারায় সেলেকাওরা। কোপা ব্যর্থতার পর টানা দুই ম্যাচে জিতলো দুঙ্গার দল।

আগে ম্যাচে নেইমারকের বেঞ্চে বসিয়ে রেখে সমালোচিত হয়েছিলেন ব্রাজিল কোচ কার্লোস দুঙ্গা। এই ম্যাচেও নেইমারকে শুরুর একাদশে রাখেননি তিনি। তবে ৪৫ মিনিট খেলেই জোড়া গোল করেন বার্সেলোনা স্ট্রাইকার।

কোস্টারিকার বিপক্ষে একমাত্র গোলটি করেছিলেন হাল্ক। এই ম্যাচেও তাকে দিয়ে সূচনা। খেলার ৯ মিনিটে উইলিয়ানের দুরন্ত এক ক্রস থেকে অসাধারণ ফিনিশিং দেন হাল্ক। এরপর আরো বেশ কয়েকবার আক্রমণ করেও আর গোল পায়নি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে জোড়া পরিবর্তন করেন দুঙ্গা। হাল্ককে উড়িয়ে মাঠে নামান ফারমিনহোকে। আর উইলিয়ানের জায়গায় মাঠে নামেন নেইমার। মাঠে নামার চার মিনিটেই মধ্যেই গোল করেন ব্রাজিল ‘ওয়ান্ডার কিড’। ৫১ মিনিটে নেইমারকে ডি-বক্সে ফেলে দেন যুক্তরাষ্ট্রের ক্যামেরন। সঙ্গে সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তার থেকে বল জালে জড়াতে কোনো রকম ভুল করেনি নেইমার।

৬৪ মিনিটে তৃতীয়বারের মতো এগিয়ে যায় ব্রাজিল। এবার গোলদাতা রাফিনহা। লুকাসের পাস থেকে গোল করেন বার্সেলোনা মিডফিল্ডার। এর তিন মিনিট পরই নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোল করেন নেইমার। এবারও যোগানদাতা লুকাস।

ব্রাজিল যখন ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিলো ঠিক তখন একটি গোল পরিশোধ করে যুক্তরাষ্ট্র। খেলার যোগ করা সময়ে টিম রিয়ামের পাস থেকে গোল করেন ড্যানি উইলিয়ামস।

আপনার মন্তব্য

আলোচিত