স্পোর্টস ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:১০

মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার ড্র

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ড্রতেই সন্তষ্ট থাকতে হলো আর্জেন্টিনাকে। উজ্বীবিত মেক্সিকানদের বিপক্ষে পিছিয়ে পড়েও ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় বিশ্ব ফুটবলের পরাশক্তিকে। সুপারস্টার লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরোর নৈপুণ্যে ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ করে জেরার্দো মার্তিনোর দল।

যুক্তরাষ্ট্রের অ্যারলিংটনে বাংলাদেশ সময় বুধবার সকালে হওয়া ম্যাচে ১৯তম মিনিটেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। মেক্সিকোকে এগিয়ে দেওয়া গোলটি পেনাল্টি থেকে করেন হাভিয়ের এর্নান্দেস।

প্রথমার্ধে আরও কয়েকটি গোলের সুযোগ তৈরি করে মেক্সিকো। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল পায়নি তারা। আর্জেন্টিনাও বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোল পায়নি। ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে মেক্সিকো।

৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে মেক্সিকো। স্কোরলাইন ২-০ করা গোলটি করেন মিগুয়েল এররেরা।

একটা পর্যায়ে আর্জেন্টিনার বিপক্ষে পঞ্চম জয়ের স্বপ্ন দেখছিল মেক্সিকো। কিন্তু শেষ মুহূর্তে মেসি-আগুয়েরো জুটি জ্বলে উঠলে তাদের সেই স্বপ্ন ভাঙে। ৪ মিনিটের ব্যবধানে এই দুজনের সমন্বয়ে দুটি গোল পায় আর্জেন্টিনা।

৮৫তম মিনিটে ব্যবধান ২-১ করা গোলটি করেন আগুয়েরো। মাঝমাঠ থেকে মেসির লম্বা পাস এসেকিয়েল লাভেস্সি মেক্সিকোর পেনাল্টি বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নিতে পারেননি। এগিয়ে আসা মেক্সিকোর গোলরক্ষকও বলের ফ্লাইট বুঝতে না পেরে বোকা বনে যান। সেই সুযোগে বল পেয়ে যান লাভেস্সি। অসাধারণ এক ক্রস করেন তিনি। আর তা থেকেই ফাঁকা পোস্টে বল জালে জড়ান আগুয়েরো।

৮৯তম মিনিটে মেসির করা গোলটিতে অবদান আছে আগুয়েরোর। বক্সের মধ্যে মেসিকে অসাধারণ এক পাস দেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড। মেসি বুক দিয়ে বলটি রিসিভ করে অসাধারণ দক্ষতায় গোলরক্ষকের দুই পায়ের মাঝ দিয়ে জালে পৌঁছে দেন।

এর আগে যুক্তরাষ্ট্র সফরের প্রথম ম্যাচে মেসি, আগুয়েরো ও লাভেস্সির যাদুতে বলিভিয়াকে ৭-০ ব্যবধানে হারায় আর্জেন্টিনা।

আপনার মন্তব্য

আলোচিত