নিজস্ব প্রতিবেদক

০২ জানুয়ারি, ২০২০ ০০:২৬

বিপিএল : সেই সিলেটেই এবার উল্টো চিত্র

সকাল থেকে টিকিট বিক্রি শুরু হবে, অথচ আগের রাত থেকে টিকিটের জন্য দীর্ঘ লাইন। টিকিট নিয়ে কাড়াকাড়ি, ধাক্কাধাক্কি, পুলিশের লাঠিচার্জ, কালোবাজারিদের দৌরাত্ম্য- বিপিএলের গত আসরেও তো সিলেটে দেখা গেছে এমন চিত্র।

কেবল গত আসরের কথা বলা কেনো, এ পর্যন্ত সিলেটে হওয়া বিপিএলের সবকটি পর্বেই তো প্রশংসা কুড়িয়েছে দর্শক আগ্রহ। পুরো নগরীজুড়েই বিপিএল নিয়ে উন্মাদনা আর গ্যালারি ভর্তি দর্শক তো দেখা গেছে সিলেটে বিপিএল’র সবকটি আসরেই। দর্শকদের এই উৎসাহের কারণে সিলেটে আরও বেশি ম্যাচ প্রদানের দাবিও ওঠেছে। অথচ এবার দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। এবার এই টুর্নামেন্ট নিয়ে সিলেটের দর্শকদের তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। বুধবার টিকিটি বিক্রির শুরুর দিনের চিত্র অন্তত তাই বলছে।

চলমান বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব শুরু হচ্ছে আজ। অথচ বুধবার পর্যন্ত সিলেটের দর্শকদের মধ্যে তেমন কোনো মাতামাতি নেই। টিকিটের জন্য ফোনে একে-ওকে বিরক্ত করা নেই। টিম হোটেলগুলোতে উৎসুকদের ভিড় নেই।

আজ (বৃহস্পতিবার) দুপুরে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রংপুর-রাজশাহীর ম্যাচ দিয়ে শুরু হবে সিলেট পর্বের। তার আগে বুধবার সকাল থেকে শুরু হয়েছে টিকিট বিক্রি। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সিলেট জেলা স্টেডিয়ামের সামনে ও ক্রিকেট স্টেডিয়ামের কাউন্টারে টিকিট বিক্রি করা হয়। তবে দিনভর অনেকটাই ফাঁকা ছিলো এই দুটি টিকিট কাউন্টার।

গত বিপিএলেও যেখানে এসব কাউন্টারে টিকিট প্রত্যাশীদের ভিড় সামলাতে হিমসিম খেতে হয়েছে বিক্রেতাদের সেখানে বুধবার অনেকটাই অলস সময় কাটিয়েছেন তারা।

বুধবার (১ জানুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়ামে গিয়ে দেখা গেছে এমন চিত্র। টিকিট সংগ্রহ করতে ক্রেতাদের ডাকা হচ্ছে মাইকে। কিন্তু দর্শক নেই টিকিট নেয়ার। স্টেডিয়ামের পাশের কাউন্টার ফাঁকা ছিল সকাল থেকে। এদিকে বেলা গড়ানোর সাথে সাথে যদিও কিছু ক্রেতা মিলেছে। তবে তাদের বেশিরভাগেরই কণ্ঠে ছিল অভিযোগ। অনেকে আবার ফিরেছেন খালি হাতে। আক্ষেপ নিজেদের মনের মতো খেলোয়াড় দেখতে পাচ্ছেন না এবারের বিপিএলে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের টিকিট বিক্রির বুথে টিকেট কিনতে আসা পাপ্পু নামের এক কলেজ ছাত্র বলেন, ভালো খেলোয়াড় নেই, সাকিবও নেই, তাই মাঠে এসে খেলা দেখার আগ্রহ সবার মধ্যেই কমে গেছে। এছাড়াও বিপিএলে সিলেট টিমের পারফর্মেন্স দেখে আমরা হতাশ। সব মিলে বিপিএল ঘিরে অন্য বছরের মতো আগ্রহ কারো নেই। তবে সিলেটে খেলা হচ্ছে বলে কয়েকজন বন্ধু মিলে টিকিট কিনতে এসেছি।

একই কথা শোনা গেলো সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য ও বিপিএলের সিলেট পর্বের মিডিয়া ম্যানেজার ফরহাদ কোরেশীর মুখে। তিনি বলেন, শুধু সিলেটেই নয়, এবার ঢাকা-চট্টগ্রামেও দর্শকের উপস্থিতি একেবারেই কম। এর কারণ হিসেবে তিনি মনে করেন, এবারের বিপিএলে ভালো বিদেশি খেলোয়াড়ের সংখ্যা কম। এদিকে বছরের শেষ ও শুরুর সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে তেমন পড়াশুনার চাপ না থাকায় অনেকেই শহর ছেড়ে গ্রামের বাড়িতে ঘুরতে যান। এছাড়া এবছর শীত একটু বেশি পড়ায় সিলেটে দর্শক কম হতে পারে বলেও তিনি মনে করেন।

সিলেটে বিপিএল নিয়ে প্রচার প্রচারণা কম হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আমাদের পক্ষ থেকে প্রচার প্রচারণার তেমন কোন ঘাটতি রাখিনি। আমরা সিলেট শহরের প্রধান প্রধান সড়কের পাঁচটি মোড়ে পাঁচটি বড় বড় বিলবোর্ড লাগিয়েছি। প্রতিদিন আমরা সিলেট ক্যাবল সিস্টেম প্রাইভেট লিমিটেডের (এসসিএস) প্রত্যেকটি চ্যানেলে বিজ্ঞাপন দিচ্ছি। এমনকি আমরা খবরের কাগজেও বিজ্ঞাপন দিচ্ছি। বঙ্গবন্ধু বিপিএলে সিলেটে প্রচার-প্রচারণার কোনও ঘাটতি নেই বলেও দাবি করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত