ক্রীড়া প্রতিবেদক

০৪ জানুয়ারি, ২০২০ ২০:৫৮

সেই রানাই এখন সবার শীর্ষে

বঙ্গবন্ধু বিপিএলের শুরুতে কোন দলই ডাকেনি মেহেদী হাসান রানাকে। ছিলেন দলহীন। শেষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলে টানে তাকে। মাঠে সেই উপেক্ষারই যেনো জবাব দিয়ে চলছেন তরুণ এই পেসার। চিনিয়ে যাচ্ছেন নিজের জাত। এখন পর্যন্ত ১৭ উইকেট নিয়ে বঙ্গবন্ধু বিপিএলের সেরা উইকেট শিকারী এই রানা।

 মোট ৮ ম্যাচ খেলে রানার ঝুলিতে ১৭ উইকেট। উইকেট শিকারীর তালিকায় ২য় অবস্থানে থাকা  মোস্তাফিজুর রহমানের শিকার ১৬। তবে রানার থেকে দুই ম্যাচ বেশি খেলেছেন জাতীয় দলের এই তারকা।

শনিবারই মোস্তাফিজকে টপকে শীর্ষে ওঠে আসেন রানা। এদিন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খুলনা টাইগার্সের বিপক্ষে রানার তোপেই খেই হারিয়ে ফেলেন আমলা-মুশফিকরা। ২৯ রানে বিনিময়ে রানা তুলে নেন ৩ উইকেট। এরমধ্যে দক্ষিণ আফ্রিকান তারকা হাসিম আমলার উইকেট তোলে নেওয়া বলের কথা তো আলাদাভাবে বলতেই হয়। এই বাঁহাতি পেসারের ইনসুইংয়ার বুঝতেই পারেননি গ্রেট আমলাও। ছত্রখান হয়ে যায় স্ট্যাপ। একই ধরণের বলে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজকেও। পরপর দুই বলে এই দুই উইকেট তুলে নিয়ে খুলনাকে ব্যাকফুটে ঠেলে দেন রানাই। এরপর আর বেশিদূর এগাতে পারেনি মুশফিকের দল। মাত্র ১২১ রানেই গুড়িয়ে যায় তারা।

মিরাজ আমলার পর রবি ফ্রাইলিঙ্কও ফেরেন রানার বলে ক্যাচ দিয়ে। শনিবার রানার তিন উইকেট শিকারের ফলে জমে ওঠেছে রানা-রেমাস্তাফিজের লড়াইও। আগের দিন দুই উইকেট নিয়ে রানাকে টপকে উইকেট শিকারের লড়াইয়ে শীর্ষে উঠেছিলেন মোস্তাফিজ। কাল থেকে হটিয়ে আবার শীর্ষেূ রানা।

তবে উইকেট শিকারে দেশের সেরা পেসারের সাথে এই লড়াইয়ের বিষয়টি নাকি একবারেই মাথায় নেই রানার। শনিবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটিই জানালেন তিনি। সংবাদ সম্মেলনে রনানা বলেন, ‘উইকেট সংখ্যা কত হলো সেটা আমি কখনোই গুনি না। একেকটা ম্যাচ ধরে ধরে আমি চিন্তা করছি। আজকের ম্যচ শেষ হলো। এখন আগামী ম্যাচ কিভাবে ভালো করবো সেটাই চিন্তা করছি। মোস্তাফিজের সঙ্গে লড়াইয়ের বিষয়টি আমি মাথায়ই আনিনি।

বিপিএলের চট্টগ্রাম পর্ব থেকেই চমৎকার বল করে চলছেন রানা। নিজের জাত চিনিয়ে চলছেন তিনি। ধারাবাহিক এই সফলতার রহস্য সম্পর্কে রানা বলেন, যখন বল করতে যাই তখন ক্রিজে ব্যাটসম্যান কে তা আমি চিন্তা করি না। সে আমলা না অন্য কেউ এটা আমি ভাবি না। আমি শুধু চিন্তা করি নিজের মতো করে বোলিং করে যাওয়ার। নিজের সেরাটুকু দেওয়ার। ওইভাবেই আমি বোলিং করে যাচ্ছি এবং এখন পর্যন্ত এতে সফল বলা যায়।

আপনার মন্তব্য

আলোচিত