স্পোর্টস ডেস্ক

১২ জানুয়ারি, ২০২০ ১৪:২০

স্প্যানিশ সুপার কোপায় আজ রাতে মাদ্রিদ ডার্বি

স্প্যানিশ সুপার কোপার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে স্পেনের মাদ্রিদের দুই শক্তিশালী দল রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ।

সৌদি আরবের জেদ্দায় রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দুটি। সেমি-ফাইনালে ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে রিয়াল আর বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে আতলেতিকো ফাইনালে ওঠে।

সাম্প্রতিক বছরগুলোতে কঠিন প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছে রিয়াল-আতলেতিকো। ২০১৩-১৪ থেকে পাঁচ মৌসুমে তিনবার শিরোপা নির্ধারণীর লড়াইয়ে মুখোমুখি হয় তারা। এর মধ্যে দুইবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয় দল দুটি। একবার উয়েফা সুপার কাপের ফাইনাল খেলে তারা। মাঝে কিছুটা ছন্দপতনের পর ফের আরও একটি ফাইনালে মুখোমুখি রিয়াল-আতলেতিকো।

সেমি-ফাইনালের মতো ফাইনালেও বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাচ্ছে না রিয়াল। চোটের কারণে দলের সঙ্গে নেই গ্যারেথ বেল, করিম বেনজেমা, এডেন আজারের সঙ্গে ফাইনালে মার্কো আসেন্সিওকেও পাচ্ছেন না জিনেদিন জিদান। তবে ইনজুরি কাটিয়ে ফিরেছেন মার্সেলো, হামেস রদ্রিগেজ, নাচো ফার্নান্দেজ ও লুকাস ভাসকেস।

আতলেতিকো শিবিরেও আছে চোটের হানা। টমা লেমার, ডিয়েগো কস্তা ও কোকেকে পাবেন না দিয়েগো সিমিওনে। দলে ফিরতে পারেন তরুণ সেন্টারব্যাক হোসে মারিয়া হিমেনেস।

চলতি মৌসুমে অবশ্য এর আগেও দেখা হয়েছে দু'দলের। ওয়ান্দা মেতোপলিতানোতে গোলশূন্য ড্র হয়েছিল দু'দলের মধ্যকার ম্যাচটি।

তবে সিমিওনের দলের বিপক্ষে সাম্প্রতিক রেকর্ডটাও দারুণ রিয়ালের। শেষ সাত ম্যাচে একবারও হারেনি তারা (২ জয়, ৫ ড্র)। সেদিক থেকে এবারের লড়াইয়ে এগিয়ে রাখা যায় রিয়ালকে।

আপনার মন্তব্য

আলোচিত