স্পোর্টস ডেস্ক

১০ ফেব্রুয়ারি , ২০২০ ০২:১৭

অবাঙালি কোচের কণ্ঠে বাংলায় চিৎকার ‘শেষ করে আসো’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে প্রথমবারের মত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। টানটান উত্তেজনার ফাইনালে শক্তিশালী ভারতকে ৩ উইকেটে হারিয়েছে টিম বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নামা ভারতকে ১৭৭ রানে অলআউট করে দিয়ে বাংলাদেশের সামনে ১৭৮ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ালে এক পর্যায়ে বৃষ্টির কারণে কিছু সময়ের জন্যে বন্ধ থাকে খেলা। এরপর লক্ষ্য দাঁড়ায় ৪৬ ওভারে ১৭০ রান। বাংলাদেশ ৪২.১ ওভারে লক্ষ্যে পৌঁছায়। দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক আকবর আলী। তার ব্যাট থেকে আসে মহামূল্যবান ৪৩ রান।

এই ম্যাচে পুরোটা সময় মাঠের বাইরে দাঁড়িয়ে থেকে জুনিয়র টাইগারদের অনুপ্রাণিত করে গেছেন দলের কন্ডিশন অ্যান্ড ফিটনেস কোচ রিচার্ড স্টোনিয়ার। অবাঙালি এই কোচ বাংলায় বিভিন্ন বাক্য উচ্চারণ করে গেছেন অহর্নিশ। এর এক বাক্য ধরা পড়েছে ক্রিকেট বিষয়ক অনলাইন ইএসপিএনক্রিকইনফোতে।

হাতে মাত্র তিন উইকেট। তাড়াহুড়ো নয়, ঠাণ্ডা মাথায় খেলে জিতে আসার আহবান জানানো কোচের কণ্ঠে ভেসে আসে ‘শেষ করে আসো’।

রিচার্ড স্টোনিয়ারের চাওয়ামত শেষ পর্যন্ত ব্যাট করে গেছেন আকবর-রাকিবুল। ১৯ বছরের বাংলাদেশের অধিনায়ক ধৈর্যের প্রতিমূর্তি হয়ে ম্যাচ শেষ করে আসতে খেলেন ৭৭ বল, রান করেন ৪৩।

রিচার্ড স্টোনিয়ার দলকে নিয়ে এতখানি আত্মবিশ্বাসী ছিলেন যে ম্যাচের আগের দিন টুইটবার্তায় তিনি লিখেছেন, ‘এবারের অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত অন্যতম পরিপক্ব একটি দল’। কোচের বিশ্বাসের প্রতিদান দিতে পেরেছে আকবর বাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত