নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০২০ ১৪:৪৫

সেঞ্চুরির পথে লিটন, সাজঘরে তামিম

ভালো সূচনার পরও তা ধরে রাখতে পারেননি তামিম। ২৪ রানে ফিরে গেছেন সাজঘরে। তবে তামিমের সঙ্গী অপর ওপেনার লিটন দাস ফিফটি তুলে নিয়েছেন অনেক আগেই। এখন পর্যন্ত ৮১ রানে অপরাজিত আছেন লিটন। তার সঙ্গে ২৩ রান নিয়ে ক্রিজে আছেন নাজমুল হোসেন। আর ২৩ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৩০।

৪৩ বলে দুই চারে ২৪ রান করে ফেরেন তামিম। বাংলাদেশ হারায় রিভিউ। ১৩ ওভারে বাংলাদেশের স্কোর ৬০/১।

২৪ রানে তামিম আউট হওয়ার আগে নষ্ট করে গেছেন রিভিউ। কার্ল মুম্বার আগের ওভারেই আউট হতে পারতেন। জিম্বাবুয়ে রিভিউ না নেওয়ায় বেঁচে গেলেন। পরের ওভারে আর টিকলেন না তামিম ইকবাল। ওয়েসলি মাধেভেরের বলে ফিরে গেলেন এলবিডব্লিউ হয়ে।
 
অভিষিক্ত অফ স্পিনিং অলরাউন্ডার উইকেট পেলেন নিজের দ্বিতীয় ওভারে। পা বাড়িয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন তামিম। ব্যাটের কানা ফাঁকি দিয়ে আঘাত হানে প্যাডে। আম্পায়ার জোরালো আবেদনে সাড়া দেওয়ার পর রিভিউ নেন তামিম। বল ট্যাকিংয়ে দেখা গেছে বল আঘাত হানতো লেগ-মিডল স্টাম্পে।
 
৪৩ বলে দুই চারে ২৪ রান করে ফেরেন তামিম। বাংলাদেশ হারায় রিভিউ।
 
আর তামিম আউট হওয়ার কিছুক্ষণ পরই ফিফটি তুলে নেন শুরু থেকে আস্থার সঙ্গে খেলা লিটন দাস। ওয়েসলি মাধেভেরেকে বাউন্ডারি মারার পর সিঙ্গেল নিয়ে পঞ্চাশে পৌঁছান লিটন। ৪৫ বলে ফিফটি করার পথে তার ব্যাট থেকে এসেছে ছয়টি চার ও এক ছক্কা।
 
এদিকে, জিম্বাবুয়ের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ফিরেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। বিশ্বকাপের পর এই প্রথম খেলছেন তারা। ২০১৮ এশিয়া কাপের পর প্রথমবারের মতো ওয়ানডে খেলতে নামছেন নাজমুল হোসেন শান্ত।

অভিষেকের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে মোহাম্মদ নাঈম শেখ ও আফি হোসেনের।

বাংলাদেশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত