স্পোর্টস ডেস্ক

০৮ মার্চ, ২০২০ ১৬:৩৮

ভারতকে হারিয়ে অজি নারীদের বিশ্বজয়

ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে। এর মাধ্যমে সাত আসরে পাঁচবারই বিশ্বসেরার সম্মান জিতল অজি নারীরা।

রোববার প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানের বিশাল স্কোর গড়ে। জবাবে মাত্র ৯৯ রানে সবকটি উইকেট হারায় ভারত দল। ৮৫ রানের এই জয়ে টানা দুইবার শিরোপা জিতল অজিরা।

আসরের উদ্বোধনী ম্যাচে ভারতের কাছে বিধ্বস্ত এক হারে শুরু করা অস্ট্রেলিয়া এদিন উদ্বোধনী জুটিতে অ্যালিসা হিলি ও বেথ মোনি ৭০ বলে ১১৫ রান যোগ করেন।

অজি ছেলেদের দলের তারকা পেসার মিচেল স্টার্কের স্ত্রী উইকেটকিপার-ব্যাটার হিলি ছিলেন বিধ্বংসী। ৩৯ বলে ৭৫ রানের ইনিংস উপহার দেন। সঙ্গে টি-টুয়েন্টিতে দুই হাজার রানের ক্লাবে নাম লেখান। ৭ চার ও ৫ ছক্কায় সাজানো ইনিংস তার।

আরেক ওপেনার মোনিকে আউট করতে পারেনি ভারতীয় বোলাররা। ওয়ানডাউনে অধিনায়ক ল্যানিংকে নিয়ে আরও ৩৯ যোগ করেন মোনি। ল্যানিং ফিরে যান ১৬ রানে। পরে গার্ডনার ২ ও হেইনেস ৪ রানে আউট হলেও বড় সংগ্রহ পেতে সমস্যা হয়নি স্বাগতিকদের।

একপ্রান্ত আগলে রাখা মোনি অপরাজিত ৭৮ রানের ইনিংস যে খেলে দেন। ১০ চারে ৫৪ বলে সাজানো ইনিংস তার।

দীপ্তি শর্মা ৪ ওভারে ৩৮ রানে ২টি, পুনম ও রাধা নেন একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় এসে নিয়মিত বিরতিতে উইকেট হারানো ভারতের মাত্র চার ব্যাটার দুঅঙ্কের দেখা পেয়েছেন। সর্বোচ্চ ৩৩ আসে দীপ্তি শর্মার ব্যাটে। বিদ্যা কৃষ্ণমূর্তি ১৯, রিচা ঘোষ ১৮ ও স্মৃতি মান্দানা ১১ রানে ফেরেন।

বিশ্বজয়ীদের পেসার মেগান স্কট ৩.১ ওভারে ১৮ রানে ৪ উইকেট নিয়ে সেরা। বাঁহাতি স্পিনার জেস জোনাস্সেন ২০ রানে ৩টি নিয়ে তাকে যোগ্য সঙ্গ দেন। একটি করে উইকেট গেছে মলিনিউক্স, ডেলিসা ও ক্যারির ঝুলিতে।

আপনার মন্তব্য

আলোচিত