COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

88

Confirmed Cases

09

Deaths

33

Recovered

1,204,055

Cases

64,791

Deaths

247,340

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

স্পোর্টস ডেস্ক

২৩ মার্চ, ২০২০ ২২:০৭

করোনাভাইরাস আতঙ্কে আইসিসির সদর দপ্তরে তালা

করোনাভাইরাসের প্রকোপে কাঁপছে সারাবিশ্ব। ক্রিকেটে এর প্রভাব পড়েছে অনেক আগেই। কদিনের মধ্যেই আন্তর্জাতিক পর্যায়ের সব ধরনের ক্রিকেট বন্ধ ঘোষণা হয়েছে। পরে একের পর এক দেশ ঘরোয়া পর্যায়ের ক্রিকেটও স্থগিত করে দিয়েছে। এবার বন্ধ হলো ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দপ্তর।

করোনাভাইরাসের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে আইসিসির সদর দফতর বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কর্মীদের বাসা থেকে কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, আগামী শুক্রবার এক জরুরী বৈঠকের আহ্বান করেছে আইসিসি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠকে মিলিত হবেন আইসিসির গভর্নিং বডির সদস্যরা। সভাপতিত্ব করবেন সংস্থাটির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। করানাভাইরাসের প্রকোপে যে সূচি জটিলতা তৈরি হয়েছে সে বিষয়েই মূলত আলোচনা হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে ইংল্যান্ড শ্রীলঙ্কা সিরিজ স্থাগিত করে দেশে ফিরে। ভাইরাসটির প্রভাবে কারণে কোন দেশের সিরিজ স্থগিত করার ঘটনা সেটিই প্রথম। পরে একই রাস্তায় হেঁটেছে দক্ষিণ আফিকা ও নিউজিল্যান্ড। ভারত সিরিজ স্থগিত করে দেশে ফিরেছে প্রোটিয়ারা আর অস্ট্রেলিয়া ছেড়ে দেশে ফিরেছে কিউইরা।

আসন্ন সিরিজগুলোও স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ পাকিস্তান ও আয়ারল্যান্ড সফর স্থগিত করেছে, জিম্বাবুয়ে আয়ারল্যান্ড সিরিজ স্থগিত হয়েছে। শেষ হওয়া আগেই স্থগিত হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার আগেই থেমে গেছে। শুক্রবারের বৈঠকে এসব বিষয়ে আলোচনা করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত