Advertise

স্পোর্টস ডেস্ক

২৯ মার্চ, ২০২০ ১১:৩০

করোনার কারণে ইউরোপের লিগগুলো নিয়ে শঙ্কা

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) কারণে সবচেয়ে খারাপ পরিস্থিতি ইউরোপের দেশগুলোর। দিন দিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন অবস্থায় চলতি ফুটবল মৌসুম শেষ হয়ে যেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা’র সভাপতি অ্যালেক্সান্ডার কেফেরিন।

প্রাণঘাতী এই করোনাভাইরাসের ছড়িয়ে পড়া ঠেকাতে স্থগিত করে দেওয়া হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা, সেরি আ, বুন্ডেসলিগা ও লিগ ওয়ানসহ ইউরোপের অধিকাংশ ফুটবল লিগ। স্থগিত করে দেওয়া হয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও ইউরো চ্যাম্পিয়নশিপ ২০২০ আসরও।

বিজ্ঞাপন

কেফেরিন জানিয়েছেন, দর্শকশূন্য মাঠে খেলা দিয়ে হলেও মৌসুম শেষ করতে চান তারা। তা সম্ভব না হলে মৌসুমটাই বাতিল হয়ে যেতে পারে।

“আমরা যদি পুনরায় শুরু করতে সক্ষম না হই তাহলে সম্ভবত মৌসুমটাই শেষ হয়ে যেতে পারে। এ, বি ও সি পরিকল্পনা। তিনটি পরিকল্পনা অনুযায়ী মে মাসের মাঝামাঝি, জুন বা জুনের শেষ দিকে শুরু করার কথা।”

“পরবর্তী মৌসুমের শুরুর সময়ের দিকেও (চলতি মৌসুমের বাকিটা) শুরু করার সম্ভাবনা আছে। সে ক্ষেত্রে পরের মৌসুম আরও পিছিয়ে নেওয়া হতে পারে। লিগ ও ক্লাবগুলোর জন্য সর্বোত্তম সমাধানটা আমরা দেখছি।”

বিজ্ঞাপন

ইউরোপের বেশির ভাগ লিগেরই হতে বাকি ৯ থেকে ১২টি করে ম্যাচ। এর মধ্যে ইংল্যান্ডে ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ফুটবল প্রতিযোগিতা।

লিগগুলো শেষ করার জন্য দর্শকশূন্য মাঠে ম্যাচও একটি বিকল্প হতে পারে বলে জানালেন কেফেরিন, “সব ম্যাচ দর্শকশূন্য মাঠে কল্পনা করাটা আমার জন্য কঠিন। তবে এখনো জানি না দর্শকসহ বা দর্শক ছাড়া কিভাবে আমরা শুরু করব। তবে কোনো বিকল্প না থাকলে যেকোনোভাবে লিগগুলো শেষ করতে পারাটাই উত্তম হবে।”

আপনার মন্তব্য

আলোচিত