গোয়াইনঘাট প্রতিনিধি

২৯ মে, ২০২০ ২১:১৫

গোয়াইনঘাটে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক ও বেড়িবাঁধ পরিদর্শনে ইউএনও

পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় গোয়াইনঘাটের ক্ষতিগ্রস্ত সড়ক, বেড়িবাঁধ, মৎস্য খামার, ইরি প্রজেক্ট পরিদর্শন করেছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব। 

শুক্রবার (২৯ মে) সকাল ১১টায় শুরুতেই পরিদর্শনে আসেন বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত পূর্ব জাফলংয়ে গোয়াইনঘাট-রাধানগর জিসি জাফলং সড়কের একাধিক সেতু। ক্ষতবিক্ষত সড়কের দৃশ্য পরিদর্শনের পর তিনি ছুটে যান বাউর হাওরের বেড়িবাঁধের ভাঙ্গনস্হল, বাউরভাগের পিয়াইন নদীর ভাঙ্গনস্হল, বাংলা বাজারসহ পূর্ব জাফলং ইউনিয়নের বেশকটি মৎস্য খামার, এলজিইডির বাস্তবায়িত ও নির্মাণাধীন স্থানীয় বিভিন্ন সড়ক পরিদর্শন করেন।

এরপর লেঙ্গুড়া ইউনিয়নের লেঙ্গুড়া গ্রামে এলজিইডির নির্মিত ক্ষতিগ্রস্ত সড়ক, পশ্চিম জাফলং ইউনিয়নের গোয়াইনঘাট-সোনারহাট সড়ক, সওজের সারী-গোয়াইন সড়কের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নজরুল শিকদার, পূর্ব জাফলং ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মিনহাজুর রহমান, ইউপি সদস্য শাহ আলম প্রমুখ।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ, এলজিইডির ক্ষতিগ্রস্ত সড়কসহ বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য খামার, নদী ভাঙ্গনস্হল সরজমিনে পরিদর্শন করেছি। সড়কসমূহ, বেড়িবাঁধ দ্রুত সংস্কারের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বিশেষ করে গোয়াইনঘাট রাধানগর জিসি জাফলং সড়কটি দ্রুত সংস্কার সাপেক্ষ যান চলাচল উপযোগী করার জন্য সিলেটের জেলা প্রশাসকের মাধ্যমে এলজিইডি এবং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কারে সিলেট পানি উন্নয়ন বোর্ডকে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত