নিজস্ব প্রতিবেদক

০৮ জুন, ২০২০ ১৪:৪৮

❛আমার মায়ের জন্য কোনো আইসিইউ হবে?❜

❛আমার মায়ের জন্য কোনো আইসিইউ হবে??? কেউ কি একটু সাহায্য করবেন??❜— রোববার রাত ৩টার দিকে ফেসবুকে এই স্ট্যাটাস দিয়েছিলেন একুশ তাপাদার। আইসিইউয়ের কোনো ব্যবস্থা হয়নি। একুশ তাপাদারের মা মারা গেছেন।

ইংরেজি দৈনিক ডেইলি স্টার’র ক্রীড়া প্রতিবেদক একুশ তাপাদারের মা লুৎফা বেগম তাপাদার (৭৫) কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন। শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভ‍ুগছিলেন তিনি।

রোববার রাত ১০টার দিকে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত ২টার দিকে তার শারিরীক অবস্থা আরও খারাপ হয়ে পড়ে; শ্বাসকষ্ট বেড়ে যায়।

এসময় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু ওসমানী হাসপাতালের কোনো আইসিইউ খালি পাওয়া যায়নি। এ অবস্থায় আইসিইউ ব্যবস্থার জন্য সহযোগিতা চেয়ে ফেসবুকে পোস্ট দেন একুশ। এর কিছুক্ষণ পর ভোর ৪টার দিকে মারা যান লুৎফা বেগম।

একুশের একাধিক বন্ধু জানান, ভোরের দিকে নগরীর কয়েকটি বেসরকারি হাসপাতালে যোগাযোগ করেও আইসিইউ পাওয়া যায়নি।

একুশ তাপাদারের স্ত্রী সৃজিতা মিতু জানান, সোমবার জোহরের নামাজের পর বিয়ানীবাজারে গ্রামের বাড়িতে লুৎফা বেগম তাপাদারের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর গ্রামের বাড়িতেই তাকে সমাহিত করা হয়।

সিলেটের বিয়ানীবাজারের বাসিন্দা লুৎফা বেগম তাপাদার থাকতেন নগরীর উপকণ্ঠের বটেশ্বর এলাকায়। দুই কন্যা ও এক পুত্র সন্তানের জননী লুৎফা বেগমের স্বামী আগেই যুক্তরাজ্যে থাকাকালীন অবস্থায় মারা যান।

ডেইলি স্টারে যোগ দেওয়ার আগে একুশ তাপাদার সিলেটটুডে টোয়েন্টিফোর'র বার্তা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। তার মায়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছে সিলেটটুডে পরিবার।

আপনার মন্তব্য

আলোচিত