নিজস্ব প্রতিবেদক

১৬ অক্টোবর, ২০২০ ২০:৫৪

রায়হান হত্যা : আখালিয়ায় আকবরের প্রতীকী ফাঁসি!

পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদ (৩৩) হত্যার ঘটনায় শুক্রবার (১৬ অক্টোবর) বিক্ষোভ করেন নগরের আখালিয়া নতুন বাজার এলাকার বাসিন্দারা। বিকেলে এই বিক্ষোভ রায়হান হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সদ্যবহিস্কৃত ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়ার প্রতীকী ফাঁসি কার্যকর করেন বিক্ষোভকারীরা।

নিহত রায়হান আখালিয়ার নেহাড়িপাড়া এলাকার বাসিন্দা। গত ১৮ অক্টোবর ভোরে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে তিনি মারা যান। এই ঘটনায় প্রধান অভিযুক্ত এসআই আকবর বর্তমানে পলাতক রয়েছেন। আকবরসহ অন্য অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে শাস্তি নিশ্চিতের দাবিতে প্রতিদিনই সিলেটে বিক্ষোভ হচ্ছে।

বিজ্ঞাপন



শুক্রবার আখালিয়া এলাকার নতুন বাজারে এরকম একটি বিক্ষোভ কর্মসূচী থেকে আকবরের প্রতিকী ফাঁসি দেওয়া হয়। আন্দোলনকারীরা জানান, আকবরের প্রতীকী ফাঁসি দেওয়ার মাধ্যমে আমরা আইনী প্রক্রিয়ায় তার ফাঁসি কার্যকরের দাবি জানিয়েছি।
 
বিকেলে নতুন বাজার পয়েন্টে বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন এলাকাবাসী। নতুন বাজার ব্যবসায়ী  ও বিশিষ্ট মুরব্বী নজরুল ইসলাম নজুর সভাপতিত্বে রিয়াজ উদ্দীন রিয়াজ ও মোঃ ফয়জুল হক এর  যৌথ পরিচালনায়, মিছিলে নতুন বাজার এলাকাসহ বিভিন্ন পাড়ামহল্লা থেকে বিপুল সংখ্যক জনতা অংশগ্রহণ করেন।
 
এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জগদীশ চন্দ্র দাস। বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর মো:  ইলিয়াছুর রহমান ইলিয়াছ, ৬নং টুকেরাবাজ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস শহীদ, ৭, ৮ ও ৯নং  মহিলা কাউন্সিলর রেবেক বেগম রেণু, মদীনা মার্কেট ব্যবসায়ী সমিতি সভাপতি আমির হোসেন আমির, সাবেক সদর ভাইস চেয়ারম্যান জইন উদ্দিন আহমদ, মুফতি আলী হায়দার প্রমুখ।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মোঃ শাহজাহান মিয়া, ৬নং ওয়ার্ডরে মেম্বার, তারেক মিয়া বাবুল ,৭নং ওয়ার্ডরে মেম্বার শফিকুর রহমান শফিক, সাবেক সেক্রেটারি মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতি সেলিম আহমদ, নবাবী মসজিদ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি, তৈমুর রাজা, নতুন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন জয়, সাধারণ সম্পাদক মানিক মিয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত