মাধবপুর প্রতিনিধি

২৫ নভেম্বর, ২০২০ ১৮:২৩

মাধবপুরে নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ বিরোধী সভা।

হবিগঞ্জের মাধবপুর উপজেলা পর্যায়ে ইভটিজিং,নারী,শিশু নির্যাতন এবং ধর্ষণ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রশাসনের আয়োজনে উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান।

সভায় উপজেলা চেয়ারম্যান সৈয়দ মো. শাহজাহান প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মজিব উদ্দিন তালুকদার ওয়াসীম, অ্যাডভোকেট সুফিয়া আক্তার হেলেন, সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দিন আহম্মেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন, কৃষি কর্মকর্তা আল মামুন হাসান, প্রকল্প কর্মকর্তা মাসুদুর ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাত সুলতানা, চেয়ারম্যান সাহাবুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায়, রোকন উদ্দিন লস্কর, মিজানুর রহমান, মনোজ পাল প্রমুখ।

বক্তারা বলেন, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণ প্রতিরোধে প্রত্যেক ওয়ার্ড ও গ্রামসহ প্রত্যন্ত অঞ্চলে জনসচেতনতা সৃষ্টি করে এসব অপরাধ কর্মকাণ্ড সমাজ থেকে নির্মূল করতে হবে। তাছাড়া শিশুদের সুরক্ষার ব্যাপারে অবশ্যই প্রত্যেক অভিভাবকদের অধিকতর মনোযোগী হতে হবে। ইভটিজিং নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের মতো জঘন্যতম অপরাধ সমাজ থেকে চিরতরে নির্মূল করতে হলে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মচারী এবং সাধারণ মানুষের সম্মিলিত প্রচেষ্টায় সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানান। অপরাধের সৃষ্টির মূলে রয়েছে মাদক। মাদক ব্যবসায়ীদের সমাজ থেকে নির্মূল করতে সমাজের সকল শ্রেণীর মানুষকে এগিয়ে আসতে হবে। মাদক প্রতিরোধ করতে পারলে অপরাধ কমে যাবে। বাবা মাকে সচেতন হলে সমাজে ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন কমে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত