সিলেটটুডে ডেস্ক

০৯ জানুয়ারি, ২০২১ ২২:১৯

কোর্ট পয়েন্ট-চৌহাট্টা রাস্তায় রিকশা চলার দাবিতে বামজোটের বিক্ষোভ

সিলেটের কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত রিকশা-হাতাগাড়ি চলাচলের দাবিতে বিক্ষোভ করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা। শনিবার (৯ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক ও সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমনের সভাপতিত্বে ও বাসদ (মার্কসবাসী) সিলেট জেলার সদস্য মখলেছুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়, বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ‘নগরবাসীর মতামত না নিয়েই সিটি করপোরেশনের মেয়র কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত রিকশা, হাতাগাড়ি বন্থ করে দিয়েছেন। নগরের প্রাণকেন্দ্র জিন্দাবাজারে বড় বড় বিপনী বিতান, বিদ্যালয়, কলেজ, বাণিজ্যিক ব্যাংকসহ অনেক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রয়েছে। ফলে এই রুটে রিকশা বন্ধ হওয়ায় নগরবাসী পড়েছেন দুর্ভোগে। এদিকে কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত রিকশাসহ অযান্ত্রিক যানবাহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হলেও বর্তমানে নগরের বারুতখানা ও জল্লারপাড় এলাকায় রিকশা ও অযান্ত্রিক যানবাহন আটকে দেওয়া হচ্ছে। সিসিক সাধারণ জনগণকে যেমন বিকল্প দেয়নি তেমনিভাবে রিকশাচালকদের জন্য কোনো বিকল্প না রেখে তাদের পেটে লাথি মারছে। আমরা সিসিকের এমন জনবিরোধী কর্মকান্ডের তীব্র নিন্দা জানাই।’

বক্তারা আরও বলেন, ‘রিকশা, হাতাগাড়ি বন্ধ হওয়ায় জিন্দাবাজারসহ আশপাশ এলাকার ব্যবসায়ীরাও বিপাকে পড়েছেন। অবিলম্বে এই শ্রমিকবিরোধী ও গণবিরোধী সিন্ধান্ত বাতিল করে কোর্ট পয়েন্ট থেকে চৌহাট্টা পর্যন্ত রিকশা, হাতাগাড়িসহ অযান্ত্রিক যানবাহন পুণরায় চলাচলে দাবি জানাই আমরা।’ দাবি না মানলে সিলেটবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান বক্তারা।

আপনার মন্তব্য

আলোচিত