সিলেটটুডে ডেস্ক

০৯ জানুয়ারি, ২০২১ ২২:৫০

সরকার ভূমিহীন ও গৃহহীন মানুষের পুনর্বাসনে কাজ করছে : কয়েস

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব ও সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান প্রকল্প চালু করেছেন। ফলে আশ্রয়হীন মানুষ আশ্রয় পাচ্ছে। প্রধানমন্ত্রীর চিন্তা ও চেতনার এই ফসল ভোগ করতে সক্ষম হয়েছে জনগণ।

বর্তমান সরকার যা প্রতিশ্রুতি দেয় তা পালন করে। সরকারের মূল লক্ষ যাদের ঘর বাড়ি নেই তাদের ঘর তৈরি করে দেয়া ও যাদের ভিটা মাটি নেই তাদেরকে সরকারি ভূমিতে ঘর তৈরি করে আশ্রয়ের ব্যবস্থা করে দেয়া। এই ধারাবাহিকতার অংশ হিসাবে আমার নির্বাচনী এলাকার বালাগঞ্জ -ফেঞ্চুগঞ্জ- দক্ষিণ সুরমায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূনর্বাসন কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতিটি ভূমিহীন পরিবার পুণর্বাসনের সুযোগ সুবিধা পাচ্ছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী শনিবার সকালে বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের কলুমপুর গ্রামের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ৫৯টি পরিবারকে পুণর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ এর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রীতি ভূষণ আচার্যের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ভাইস চেয়ারম্যান সামছুদ্দিন সামস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজোড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনহার মিয়া, বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন, পুর্ব গৌরীপুর ইউ/পি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, সিলেট জেলা পরিষদের সদস্য আব্দুল আউয়াল কয়েস, আওয়ামীলীগ নেতা কামাল আহমদ, মনোহর আলী মনু, ছফু মেম্বার, নয়ন তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাহমুদ উস সামাদ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে গরীব অসহায় লোকদের মধ্যে কম্বল বিতরণ করেন।

পরে তিনি ৩টি রাস্তা ও ১টি গোরস্থানের উন্নয়ন কাজ শেষে উদ্বোধন করেন।

আপনার মন্তব্য

আলোচিত