সুনামগঞ্জ প্রতিনিধি

১৫ মার্চ, ২০২১ ১৮:৪০

'ফসল ঘরে না উঠলে পাউবো ও প্রশাসনকে ভাঙা ট্রাকে তুলে বিদায়'

বর্ধিত সময়েও সুনামগঞ্জে হাওরের ফসলরক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটি।

সোমবার সকালে শহরের আলফাত উদ্দিন স্কয়ার রোড এলাকায় অনুষ্ঠিত মানবন্ধনে বক্তারা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের হুশিয়ারি দিয়ে বলেন, গতবছর বাঁধ নির্মাণের আগে আমরা বলেছিলাম অপ্রয়োজনীয় বাঁধ নির্মাণ করবেন না অপ্রয়োজনীয় বাঁধে কোটি কোটি টাকা লুটপাট হচ্ছে কিন্তু এবারও তারা অপ্রয়োজনীয় বাঁধ নির্মাণ করছে তারা শ্মশান ঘাটে বাঁধ নিয়ে যাচ্ছে কবরাস্থানে বাঁধ নিয়ে যাচ্ছে পরবর্তীতে বাঁধ নির্মাণ করা হলে তারা কৃষকের ল্যাট্রিন ভেঙে বাঁধ দিবে। আমরা বলতে চাই পানি উন্নয়ন বোর্ডের দুর্নীতি কৃষকদের পেটে লাথি মারা চলবে না। যদি এবার বন্যা আসে বাঁধ ভেঙে কৃষক ঘরে ফসল তুলতে না পারলে পাউবো ও প্রশাসনকে ভাঙা ট্রাকে তুলে সুনামগঞ্জ থেকে বিদায় করা হবে।

বক্তারা বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাওর এলাকায় কোটি কোটি দিচ্ছেন কিন্তু লুটপাট করে সেই সমস্ত টাকা খেয়ে ফেলছে তারা। আমরা বলতে চাই পিআইসি থাকবে কিন্তু তারা (পানি উন্নয়ন বোর্ড) পিআইসিকে অবহেলা চোখে দেখছে, কিছুদিন আগে দিরাইয়ে পিআইসির দুইজন সভাপতিকে আটক করা হয়েছে কিন্তু আমরা জানতে চাই পিআইসি সভাপতি কেন এখানে পানি উন্নয়ন বোর্ডের এসও আছে তাদের উর্ধ্বতন কর্মকর্তারা রয়েছেন তারা কি করেছেন। এখন আপনাদের ঘা বাঁচানোর জন্য পিআইসির সভাপতিদের আটক করে দায় সরাচ্ছেন।

হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায় বলেন, আমার কৃষকদের গোলায় ধান না উঠে তাহলে জেলা প্রশাসনসহ পানি উন্নয়ন বোর্ডসহ এবং যারা এই বাঁধে অনিয়ম ঘটাচ্ছেন তাদেরকে সুনামগঞ্জের কৃষকরা ছাড়বে না, যেকোন সময় আসবে ঝড় বৃষ্টি এবার বাঁধের অবস্থা করুণ। আপনারা বলেছেন ৭০ শতাংশ কাজ হয়েছে কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। লুটপাট করে বাঁধের টাকা মেরে খেয়ে কৃষকের স্বপ্ন নষ্ট করবেন না।

হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্ঠা রমেন্দ্র কুমার দে, শীলা রায়, বিকাশ রঞ্জন চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, জামালগঞ্জ উপজেলা কমিটির সভাপতি শাহানা আল আজাদ, বিশ্বম্ভরপুর উপজেলা কমিটির সভাপতি আব্দুল গণি আনছারি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার কমিটির সহ-সভাপতি সাজ্জাদুর রহমান, তাহিরপুর উপজেলা কমিটির যুগ্ম আহ্বায়ক মুসায়েল আহমদ প্রমুখ।  

আপনার মন্তব্য

আলোচিত